ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

জমিয়ে রাখা ৮ হাজার লিটার তেল উদ্ধার করে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মে ১২, ২০২২
জমিয়ে রাখা ৮ হাজার লিটার তেল উদ্ধার করে বিক্রি

কুমিল্লা: কুমিল্লার চকবাজারে অভিযান চালিয়ে ৮৩৬৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বেশি দামে তেল বিক্তি করায় দুটি দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১২ মে) এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

তিনি বলেন, বেশি দামে তেল বিক্রি করায় কুমিল্লার চকবাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স গঙ্গেশ্বরী স্টোর ও মেসার্স সাহা ট্রেডিংকে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মেসার্স রাধাবল্লব সাহা স্টোরের গুদামঘরে ২৬৫২ লিটার ও প্রশান্ত এন্টারপ্রাইজের গুদামঘর থেকে ৫৭১২ লিটার তেল উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, তাদের দু’জনই বৈধভাবে তেল বিক্রি করছিলেন এবং তাদের বৈধ কাগজপত্র ছিল। কিন্তু তারা তেলগুলো জমিয়ে রেখেছেন। যে কারণে আমরা দাঁড়িয়ে থেকেই তাদের দু’দোকানের জমানো সব তেল বিক্রি করিয়ে দিয়েছি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, যারা কুমিল্লার বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে চায়, সে সব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, মে ১২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।