ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্লাস চলাকালে ছাদের পলেস্তারা খসে স্কুলছাত্রী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
ক্লাস চলাকালে ছাদের পলেস্তারা খসে স্কুলছাত্রী আহত

পিরোজপুর: পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় বিদ্যালয়ের জরাজীর্ণ ভবনের শ্রেণিকক্ষে পাঠদান চলাকালে ছাদের পলেস্তারা ধসে আধুনিকা খান নামে এক স্কুলছাত্রী আহত হয়েছে।   

বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১১টার দিকে উপজেলার ৬৯ নম্বর উত্তর ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

আহত স্কুলছাত্রী ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। তাকে স্কুল কর্তৃপক্ষ উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

শিশুটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের অফিস সহকারী আবুল কালাম আজাদ খানের মেয়ে। তাদের বাড়ি সদরের স্টিমারঘাট মহল্লায়।

সংশ্লিষ্ট স্কুল ও আহত স্কুলছাত্রীর পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার যথারীতি ওই প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির পাঠদান চলছিল। হঠাৎ বিদ্যালয়ের ভবনের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ে। এতে শিশু শিক্ষার্থী আধুনিকার ঘাড় ও হাতে আঘাত লাগে। এসময় অন্য শিক্ষার্থী ও শিক্ষকরা আতঙ্কিত হয়ে পড়েন।

আহত স্কুল ছাত্রীর বাবা আবুল কালাম আজাদ বলেন, বিদ্যালয়টি বহুদিনের পুরাতন। দীর্ঘদিনে সংস্কার কিংবা নতুন ভবন নির্মাণ হয়নি। ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান চলছে।  

তিনি বলেন, স্কুল কর্তৃপক্ষ ফোন করে আমাকে মেয়ে আহত হওয়ার খবর দিয়েছেন। তারাই হাসপাতালে ভর্তি করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম প্রসাদ পাল বলেন, ১৯৪৪ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির ওই ভবনটি ২০০৪ সালে নির্মাণ করা হয়। ভবনটি এতোদিনে জরাজীর্ণ হয়ে পড়লেও সংস্কার হয়নি। নতুন স্কুল ভবন দরকার। আমরা আতঙ্ক নিয়েই শিক্ষার্থীদের পাঠদান করছি। বিষয়টি ঊর্ধ্বতন
কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ ব্যাপারে ভান্ডারিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন খলিফা বলেন, জরাজীর্ণ  কক্ষে পাঠদান আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে নতুন ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।