ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্ব শত্রুতার জেরে দোকানে লুটপাট-আগুন

উপজেলা করেস্পন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
পূর্ব শত্রুতার জেরে দোকানে লুটপাট-আগুন

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখানে পূর্ব শত্রুতা ও মামলা-হামলার জেরে প্রতিপক্ষের দোকান লুটপাট করে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৯ মে) ভোরে উপজেলার বয়রাগাদী ইউনিয়নের ভুইরা গ্রামের নুর হোসেনের মোল্লা ষ্টোরে দুর্বৃত্তরা এ কান্ড ঘটায়।

নির্বাচন পরবর্তী সহিংসতার জেরে মামলা-পাল্টা মামলায় পুরুষ শূন্য বাড়ির রাস্তার পাশে পুড়তে থাকা দোকানটিতে আগুন নেভাতে আসেনি কেউ। এ সময় অল্পের জন্য রক্ষা পায় দোকানের পাশের দুটি চৌচালা টিনের ঘর।

ভুক্তভোগী নুর হোসেনের স্ত্রী নার্গিস বেগম জানান, ঈদের আগে নির্বাচনকে কেন্দ্র করে এলাকার সামসুল মেম্বারের লোকজনের সঙ্গে আমাদের ঝগড়া হয়। তাতে দুই পক্ষই মামলা করে। আর মামলায় জামিন না পাওয়ায় আমার স্বামী ছেলেসহ বাড়ির লোকজন এলাকা ছাড়া। তখন থেকে আমাদের দোকানটাও বন্ধ রয়েছে।

প্রতিদিন সকালে ফজরের নামাজ পড়ে দোকান দেখে ঝেড়েমুছে রেখে যাই। আজ সকালেও নামাজ পড়ে সাড়ে ৫টার দিকে দোকানের দিকে আসি। এসে দেখি দোকানে আগুন। আর আমাকে দেখে দোকানের সামনে থেকে দৌড়ে পালায় করিম মুন্সীর ছেলে সেলিম (৩৫), নুরু খন্দকারের ছেলে আবুল খন্দকার (৫০), কামাল হোসেনের ছেলে সালাউদ্দিন (২০), জজ মিয়ার ছেলে জাগির (৪৫) ও আউয়ালসহ (৪০) আরও কয়েকজন। এরা সবাই গতকাল ওই মামলার জামিনে এসে আমাকে হুমকি দিয়ে বলে গেছে, এলাকায় এসে পড়ছি, এখন খেলা হবে।

এ জন্য সন্দেহ হচ্ছে যে, ওরাই আমার দোকান লুটপাট করে আগুন লাগিয়ে দিয়েছে। দোকানে একটা নতুন ফ্রিজসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল ছিল।

এর আগে ওরা আমাদের লোকজনের ওপর হামলা করেছে। আর তারা পুরুষ শূন্য দেখে বাড়ির সামনে এসে ঢুল বাজায়, গান গেয়ে আনন্দ উল্লাস করে। আমি এই সন্ত্রাসীদের বিচার চাই বলেও জানান তিনি।

অভিযুক্ত শামসুল মেম্বার জানান, এলাকার বাহিরে থেকে মোবাইলে আগুন দেওয়ার খবরটি শুনেছি। তবে কে বা কারা আগুন লাগিয়েছে সেটি জানি না। আগুন লাগাতে হলে বড় ঘরে লাগাবো, টং দোকানে কেন লাগাবো বলেও মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মিজান বলেন, খবর পেয়ে সকালে সেখানে অফিসার পাঠানো হয়েছে। ভুক্তভোগী নুর হোসেনের স্ত্রী নার্গিস বেগম থানায় একটি অভিযোগ করেছেন। তদন্ত শেষে সত্যতা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।