ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দোকানে তেল নেই, তবে বেশি দাম দিলে ভিন্ন কথা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মে ২৩, ২০২২
দোকানে তেল নেই, তবে বেশি দাম দিলে ভিন্ন কথা!

মানিকগঞ্জ: দোকানে ক্রেতা আসলে জানিয়ে দেন তেল নাই, তবে বোতলের গায়ের চেয়ে অতিরিক্ত দু’শ টাকা দিলেই ৫ লিটার তেলের বোতলের দেখা মেলে। এমন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছিল মানিকগঞ্জের সদর উপজেলায় সরুপাই বাজারের পুষ্পকলি স্টোর।

এ কাজের জন্য পুষ্পকলি স্টোরকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৩ মে) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল অভিযান পরিচালনা করে ওই দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা ও দোকান সিলগালা করে দেন।

জানা যায়, পুষ্পকলি স্টোরে অভিযান পরিচালনা করতে ছদ্মবেশে ক্রেতা হয়ে সেখানে যান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এডি। সেখানে গিয়ে দেখা যায় দোকানে তেল নাই, তবে অতিরিক্ত দু’শ টাকা দিলে তেল পাওয়া যাবে এ শর্তে রাজি হন দোকানি। পরে দোকান মালিকের বাড়িতে অভিযান চালিয়ে ঘরের ভেতর লুকিয়ে রাখা ৫ লিটারের ২২ বোতল তেল উদ্ধার করা হয় এবং তা উৎসুক জনতার মধ্যে পূর্বের মূল্যে বিক্রি করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, বোতল প্রতি ২০০ টাকা অতি মুনাফার ও অবৈধ মজুদের দায়ে প্রতিষ্ঠান মালিককে ৫০,০০০ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ রাখা হয়েছে।

এছাড়াও মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে লিচুর দোকানে লিচু কম দেওয়ায় চারজন বিক্রেতাকে ৩৩০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ সহকারী পরিচালক।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ২৩ মে, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।