ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমুদ্র মহড়ায় যোগ দিতে মোংলা পৌঁছেছে ভারতীয় ২ যুদ্ধজাহাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, মে ২৫, ২০২২
সমুদ্র মহড়ায় যোগ দিতে মোংলা পৌঁছেছে ভারতীয় ২ যুদ্ধজাহাজ

বাগেরহাট: সমুদ্র মহড়ায় যোগ দিতে বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে পৌঁছেছে ভারতীয় যুদ্ধজাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’ ও ‘অফশোর পেট্রোল ভেসেলআইএনএস সুমেধা’।  

মঙ্গলবার (২৪ মে) বিকেলে জাহাজ দুটি মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে।

সুসজ্জিত বাদকদল বাদ্য বাজিয়ে জাহাজে আগত নাবিকদের অভিবাদন জানান। এসময় মোংলা বন্দর নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন মোশারফ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোংলা নৌঘাঁটি সূত্র জানায়, ভারতীয় জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় পৌঁছালে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘আবু উবায়দা’ ও ‘আলী হায়দার’ মোংলা বন্দরের জেটিতে নিয়ে আসে। কমান্ডার প্রদীপ কুমারের নেতৃত্বে জাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’য় ১৪ কর্মকর্তাসহ ১২১ জন নাবিক এবং কমান্ডার সুমিত মালিকের নেতৃত্বে ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’য় ১২ কর্মকর্তাসহ ১১০ নাবিক রয়েছেন।

বঙ্গোপসাগরে বাংলাদেশ ও ভারতীয় সমুদ্রসীমার নির্ধারিত এলাকায় দুই দেশেরনৌবাহিনীর সদস্যরা যৌথ টহল ‘করপ্যাট’ ও দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দেবে। ভারত ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও জোরদারে২০১৮ সাল থেকে এই যৌথ টহলের আয়োজন করা হয়। ২৬ মে ভারতীয় জাহাজ দুটি দেশের উদ্দেশে মোংলা ত্যাগ করার কথা রয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।