ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাসার সামনে দাঁড়িয়েছিল শিশু, চার কুকুর কামড়ে-আঁচড়ে করলো রক্তাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
বাসার সামনে দাঁড়িয়েছিল শিশু, চার কুকুর কামড়ে-আঁচড়ে করলো রক্তাক্ত

ঢাকা: রাজধানীর ডেমরায় মাহিনুর আক্তার (৫) নামে এক শিশুকে চারটি বেওয়ারিশ ক্ষ্যাপাটে কুকুর কামড়ে মাথা ও মুখমণ্ডল রক্তাক্ত করে ফেলেছে। এতে শিশুটির মুখমণ্ডলে অনেক বড় বড় ক্ষত হয়ে গেছে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ডেমরার বক্সনগরের আলফালাহ স্কুলের পাশে নিজেদের বাসার গেটের সামনেই শিশুটি আক্রান্ত হয়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাহিনুর তার পরিবারের সঙ্গে আলফালাহ স্কুলের বিপরীতের একটি বাসায় থাকে। তার বাবা অটোচালক মতিউর রহমান ও মা কুলসুম বেগম। এ দম্পতির দুই সন্তানের মধ্যে মাহিনুর ছোট।

শিশুটির বাবা-মা জানান, দুপুরের দিকে বাসার গেটের সামনে দাঁড়িয়েছিল মাহিনুর। হঠাৎ এলাকার চারটি বেওয়ারিশ কুকুর তার ওপরে হামলে পড়ে। একটি কুকুর শিশুটির মাথায় কামড় দিয়ে ধরে রাখে, বাকি তিনটি কুকুর তার সারা মুখে কামড়াতে থাকে। তার চিৎকারে আশপাশের লোকজন তাৎক্ষণিকভাবে এগিয়ে এলেও কোনো কুকুরই শিশুটিকে ছাড়ছিল না। এক পর্যায়ে লোকজন বাঁশ দিয়ে কুকুরগুলোকে পিটিয়ে শিশুটিকে ছাড়ায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের একটি সূত্র জানায়, শিশুটির সারা মুখমণ্ডলে কুকুরের আঁচড় ও কামড়ের কারণে মাংসগুলো এলোমেলো হয়ে গেছে। সারা মুখেই অনেক বড় বড় ক্ষত আছে। এছাড়া মাথায় কামড়ের চিহ্ন আছে। পাশাপাশি ডান চোখের পাতায় কামড়ের দাগ থাকলেও চোখ সম্ভবত ভালো আছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, ঘটনাটি খুবই মর্মান্তিক। চারটি কুকুর একসঙ্গে কামড় দিয়ে শিশুটির মুখমণ্ডল রক্তাক্ত করে ফেলেছে।

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, ঘটনাটি শুনে আমি নিজেও মর্মাহত। সিটি করপোরেশনের সঙ্গে কথা বলে ওই চারটি কুকুরকে ধরার ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।