ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ক্লাস বন্ধ রেখে শ্রেণিকক্ষে মাদকবিক্রেতার সংবাদ সম্মেলন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মে ২৬, ২০২২
ক্লাস বন্ধ রেখে শ্রেণিকক্ষে মাদকবিক্রেতার সংবাদ সম্মেলন!

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় ক্লাস বন্ধ রেখে কলেজের শ্রেণি কক্ষে চিহ্নিত মাদকবিক্রেতা সংবাদ সম্মেলন ঘিরে এলাকায় তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে হাতীবান্ধা উপজেলার দইখাওয়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজে এ সংবাদ সম্মেলন করেন চিহ্নিত মাদকবিক্রেতা আব্দুস সালাম ও তার পরিবার।

তিনি ওই কলেজ এলাকার বাসিন্দা।

জানা যায়, দীর্ঘদিন ধরে মাদকবিক্রির সঙ্গে সম্পৃক্ত থাকায় হাতীবান্ধা থানায় মাদক আইনে মামলা হয় আব্দুস সালামের বিরুদ্ধে যা আদালতে বিচারাধীন রয়েছে। এরপরও মাদকবিক্রি বন্ধ করেননি তিনি। সাম্প্রতি সময় তার মাদকবিক্রির রুট ও তথ্য তুলে ধরে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তাই নিজেকে নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আব্দুস সালাম। বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে স্থানীয় দইখাওয়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের একটি শ্রেণি কক্ষে সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানে তিনি নিজেকে নির্দোষ দাবি করেন। এ সময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

এ দিকে চিহ্নিত মাদকবিক্রেতা ক্লাস বন্ধ রেখে শিক্ষা প্রতিষ্ঠানে সংবাদ সম্মেলন করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্থানীয়রা এমন কার্যক্রমের তীব্র প্রতিবাদও জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজটির একাধিক শিক্ষার্থী জানান, শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে একজন চিহ্নিত মাদকবিক্রেতা সংবাদ সম্মেলনের জায়গা পায় কিভাবে? যে সংবাদ সম্মেলনে তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। তার আয়ের বড় অংশ মাদকবিক্রির। যা সর্বজন স্বীকৃত। কলেজ কর্তৃপক্ষকে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

কলেজটির অভিভাবক রাশেদ মেনন বিদ্যুত বাংলানিউজকে বলেন, কলেজের মতো একটি পবিত্র প্রতিষ্ঠানে কেমন করে একজন মাদক ব্যবসায়ী কলেজ চলাকালীন সময়ে সংবাদ সম্মেলন করে। যেখানে নিজেকে নির্দোষও দাবি করেছেন তিনি। মাদকবিক্রিই তার পরিচয়। প্রশাসন কঠোর হলে গা ঢাকা দেয়া আব্দুস সসালাম এখন প্রকাশ্যে বিক্রি করছে মাদক। এমন প্রতিষ্ঠানে পড়ানো আমাদের সন্তানদের জন্য অত্যন্ত দুচিন্তিতার।

তবে অভিযুক্ত মাদক বিক্রেতা আব্দুস সালাম জানান, কলেজ অধ্যক্ষের কাছে অনুমতি নিয়ে সংবাদ সম্মেলন করেছি।

ওই কলেজটির অধ্যক্ষ জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, সংবাদ সম্মেলনের বিষয়ে আমাকে কেউ অবগত করেনি। জানার পর তাদের নিষেধ করেছি। কিন্তু তারা স্থানীয় প্রভাব দেখিয়ে আমার কথা রাখেনি। জোর করে শ্রেণিকক্ষে সংবাদ সম্মেলন করেছে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বাংলানিউজকে বলেন, মাদক ব্যবসায়ী আব্দুস ছালাম সংবাদ সম্মেলন করেছে শুনেছি। তার বিরুদ্ধে থানায় আগেও মাদক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।