ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খুলনায় আনন্দ শোভাযাত্রা ২২ জুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মে ২৮, ২০২২
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খুলনায় আনন্দ শোভাযাত্রা ২২ জুন পদ্মা সেতু -ফাইল ছবি

খুলনা: আগামী ২৫ জুন উদ্বোধন করা হবে বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু। এ উপলক্ষে আগামী ২২ জুন (বুধবার) সকাল ১০টায় খুলনায় বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে এক আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

শনিবার (২৮ মে) দুপুরে খুলনা প্রেস ক্লাবে আয়োজিত এ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে  এ তথ্য জানান সংগঠনের মহাসচিব শেখ মোহাম্মাদ আলী।

তিনি বলেন, দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষার পালা শেষ হতে চলেছে। বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে আসছে ২৫ জুন। সেদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মসেতু উদ্বোধন করবেন। এই সেতু নির্মাণে বিশ্ব ব্যাংক অর্থায়ন থেকে মুখ ফিরিয়ে নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকূলতা অতিক্রম করে সেদিন  দেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের ঘোষণা করেন। পদ্মা নদীর বুকে নিজস্ব অর্থায়নে ৩০ হাজার কোটি টাকায় ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর নির্মাণ কাজ ২০১৫ সালে ডিসেম্বরে উদ্বোধন করেছিলেন। সেই কাঙ্ক্ষিত পদ্মাসেতু ২৫ জুন ২০২২ উদ্বোধনের প্রাক্কালে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি তথা বৃহত্তর খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২ কোটি মানুষের পক্ষ থেকে আজকের এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছেন শেখ মোহাম্মাদ আলী -বাংলানিউজ

তিনি আরও বলেন, পদ্মাসেতু উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আঞ্চলিক বৈষম্য কমবে, আর্থ-সামাজিক উন্নয়ন, নতুন নতুন শিল্প-কলকারখানা স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক উন্নয়নসহ প্রবৃদ্ধি বাড়বে। মোংলা বন্দর, পায়রা বন্দর ব্যবহারের গুরুত্ব বেড়ে যাবে। এর মধ্য দিয়ে বাংলাদেশের সড়কপথে যোগাযোগ ব্যবস্থা একটি উল্লেখযোগ্য অবদান রাখবে। ২৫ জুন এই দিনটাকে স্মরণীয় রাখতে আগামী ২২ জুন খুলনায় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, অধ্যক্ষ মো. জাফর ইমাম, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি মকবুল হোসেন মিণ্টু, আবু হাসান, এস এম জাহিদ হোসেন, দেশ সংযোগের সম্পাদক মাহবুবুল আলম সোহাগ, উন্নয়ন কমিটির শাহীন জামাল পন, শেখ মোশাররফ হোসেন, মিনা আজিজুর রহমান, অধ্যাপক মো. আবুল বাশার, মিজানুর রহমান বাবু, মামুনুরা জাকির খুকুমনি, মো. মনিরুজ্জামান রহিম, মিজানুর রহমান জিয়া, মীর বরকত আলী, মাস্টার মনিরুল ইসলাম, রকিব উদ্দিন ফারাজী, মো. খলিলুর রহমান, রফিকুল ইসলাম বাবু, প্রমিতি দফাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।