ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

অনুমোদন ছাড়া আইসক্রিম তৈরি করায় মালিকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুন ১, ২০২২
অনুমোদন ছাড়া আইসক্রিম তৈরি করায় মালিকের কারাদণ্ড

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে বিএসটিআই’র অনুমোদন ছাড়াই আইসক্রিম তৈরি ও বিপণনের অপরাধে ‘লিটন সুপার আইসক্রিম মিলস’র মালিক লিটন শিকারীকে (৩২) ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (০১ জুন) দুপুরে উপজেলার বারুইখালী এলাকায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার রুবাইয়া বিনতে কাসেম ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এ আদেশ দেন।  

এসময় কারখানা থেকে স্পিডের নকল প্যাকেট, রাসায়নিক কেমিক্যাল, কাপড়ের রং, ময়দা, কেমিক্যাল ফরমালিনসহ আইসক্রিম ও কোমল পানীয় তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী উদ্ধার করে সেগুলো সবার সামনে নষ্ট করা হয়। পরবর্তীকালে সাজা শেষে সরকারি নিয়মকানুন মেনে ফ্যাক্টরি পরিচালনা করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

সহকারী কমিশনার রুবাইয়া বিনতে কাসেম বাংলানিউজকে বলেন, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া আইসক্রিমসহ বিভিন্ন কোমল পানীয় তৈরি করতো তারা। এছাড়া কিছু নামিদামি কোম্পানির বোতল ও মোড়কে নিম্নমানের নকল খাদ্য পণ্য বিক্রি করতো যা মানবদেহের জন্য ক্ষতিকর। এসব কারণে ভোক্তা অধিকার আইনে লিটন সুপার আইসক্রিম মিলসের মালিক লিটন শিকারীকে (৩২) ৬ মাসের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতেও জেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুন ০১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।