ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মুদি দোকান ও চালের আড়তে অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুন ১, ২০২২
মুদি দোকান ও চালের আড়তে অভিযান

বরিশাল: বরিশাল নগরে বাজার তদারকিমূলক অভিযানে সাত ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (০১ জুন) বেলা ১১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে নগরের ফড়িয়া পট্টি ও হাটখোলা এলাকায় অভিযান চালানো হয় বলে জানান বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া।

তিনি জানান, অভিযানে ওইসব এলাকার মুদি দোকান এবং চালের আড়তে মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য মুছে অতিরিক্ত দামে সরিষার তেল বিক্রি করা ও এমআরপি অপেক্ষা অতিরিক্ত দামে আটা বিক্রি করার অপরাধে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৯ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় এ জরিমানা করা হয়। অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্কও করা হয়।

সার্বিক কার্যক্রমে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম ও ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা সহযোগিতা করেন।

অপরদিকে অবৈধ চালের মজুতকরণের বিরুদ্ধে বরিশাল নগরের বাজার রোড, ফরিয়া পট্টি, সাগরদী বাজারসহ নগরের বিভিন্ন চালের আড়তে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অবৈধভাবে চাল মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি, অধিক মুনাফায় চাল বিক্রি এবং মূল্য তালিকা সংরক্ষণ না করায় ৩টি চালের আড়তকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বরিশালের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. জাহাঙ্গীর আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক তাজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিএম শফিকুল ইসলামসহ থানা পুলিশের দু’টি টিম সার্বিক সহায়তা করেন।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় ও কামরুন্নাহার তামান্না।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।