ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেসবুকে স্কুলে বোরকা পরা নিষিদ্ধের অপপ্রচার, শিক্ষার্থীদের বিক্ষোভ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জুন ৪, ২০২২
ফেসবুকে স্কুলে বোরকা পরা নিষিদ্ধের অপপ্রচার, শিক্ষার্থীদের বিক্ষোভ বোরকা পরা নিষিদ্ধের প্রপাগাণ্ডায় বিক্ষোভ করে ছাত্রীরা

পাথরঘাটা, (বরগুনা): বরগুনার পাথরঘাটায় আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বোরকা পরা নিষিদ্ধ করেছেন প্রধান শিক্ষক তরিকুল ইসলাম। ফেসবুকে এমন মিথ্যা তথ্য দিয়ে স্ট্যাটাস দেওয়া ক্ষোভ দেখা দেয় শিক্ষার্থীদের মধ্যে।

এ নিয়ে তারা বিক্ষোভ মিছিল করেছে।

শনিবার (৪ জুন) বেলা ১১টার দিকে পাথরঘাটা আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

স্কুলের ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার (৩ জুন) রাতে বিভিন্ন ফেসবুক আইডি থেকে লেখা হয় পাথরঘাটা আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বোরকা নিষিদ্ধ। এমন স্ট্যাটাস দেখে স্থানীয়রা প্রধান শিক্ষক ও স্কুলের বিরুদ্ধে নানা ধরনের মন্তব্য করে। এ ঘটনায় স্কুলের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে দাবি করে শিক্ষার্থীরা।

ফেসবুকে স্ট্যাটাসকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবিও জানিয়েছে তারা।

কয়েকজন অভিভাবক জানান, স্কুল কর্তৃপক্ষ বোরকা পরার বিষয়ে কিছু বিধি-নিষেধ দিয়েছে। বিষয়টি কর্তৃপক্ষের খতিয়ে দেখা উচিত বলে মনে করেন তারা।

২০১৯ সালে জেলায় পাথরঘাটা আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রথম স্থান অধিকার করে। ২০২২ সালে সারা দেশের শিক্ষা সপ্তাহ উপলক্ষে বরগুনা জেলায় সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হন স্কুলের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম রেজা। তিনি বলেন, কিছু কুচক্রী মহল স্কুলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এ ধরনের মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। আমি স্কুল ড্রেসের সঙ্গে মিল রেখে বোরকা বানাতে বলেছি। যাতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে আমাদের স্কুলের ছাত্রীদের আইডেন্টিফাই করতে পারি।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান জানান, বিষয়টি আমাকে জানানো হয়েছে। প্রধান শিক্ষক তরিকুল ইসলাম আইনি ব্যবস্থা নিলে তাকে সব ধরনের সহযোগিতা করা হবে। বিষয়টি জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ৪ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।