ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বন্যাদুর্গতদের মধ্যে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ অব্যাহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুন ৪, ২০২২
সিলেটে বন্যাদুর্গতদের মধ্যে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ অব্যাহত

সিলেট: সিলেটে বন্যাকবলিত ১২টি উপজেলা ও সুনামগঞ্জের বন্যা উপদ্রুত এলাকার লোকজনের মধ্যে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরার ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।  

গত ৩০ মে সিলেট ও সুনামগঞ্জের বন্যা উপদ্রুত এলাকার জন্য ১০ হাজার প্যাকেট ত্রাণসামগ্রী পাঠায় বসুন্ধরা গ্রুপ।

এরমধ্যে ৭ হাজার প্যাকেট সিলেটে ও ৩ হাজার প্যাকেট সুনামগঞ্জ জেলায় পাঠানো হয়।  

সিলেট জেলা পুলিশ ত্রাণসামগ্রীগুলো গ্রহণ করে বন্যাকবলিত ১২টি উপজেলায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে। ৩১ মে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন ত্রাণসামগ্রী বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর থেকে উপদ্রুত এলাকাগুলোতে ত্রাণ বিতরণ অব্যাহত আছে।       

এ অবস্থায় সিলেট ও সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আরও ১০ হাজার প্যাকেট ত্রাণসামগ্রী পাঠিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরা।  

শনিবার (৪ জুন) দুপুরে এ ত্রাণসামগ্রী সিলেট ও সুনামগঞ্জে পৌঁছায়। এরমধ্যে ৫ হাজার প্যাকেট সিলেটে ও আরও ৫ হাজার প্যাকেট সুনামগঞ্জ জেলায় বন্যাকবলিত এলাকায় বিতরণ করা হবে। সিলেট জেলা পুলিশ ত্রাণসামগ্রীগুলো গ্রহণ করে।

সিলেটের প্রত্যন্ত এলাকা বন্যা প্লাবিত হয়েছে। বিশেষ করে জকিগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট। এসব এলাকার অনেক মানুষের বাড়িঘরে পানি উঠে গেছে, গবাদিপশু রাখার জায়গা নেই। এ রূপ পরিস্থিতিতে বসুন্ধরা গ্রুপ জেলা পুলিশের মাধ্যমে আর্তমানবতার সেবায় ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে।

সিলেট জেলা পুলিশ কর্মকর্তারা এ উদ্যোগকে প্রশংসনীয় আখ্যায়িত করে বলছেন, যারা বেশি উপদ্রুত এলাকায় আছেন, প্রকৃত উপকারভোগী হবেন, তাদের তালিকা করে ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রাখা হয়েছে।  

এছাড়া গত ৩১ মে বন্যাদুর্গত এলাকার মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণকালে বসুন্ধরা গ্রুপের প্রশংসা করে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, যেভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। দেশের বড় শিল্প গ্রুপগুলো তাদের মতো এগিয়ে এলে উপদ্রুত এলাকার অসহায় মানুষের দুঃখ-কষ্ট অনেকটা লাঘব হত।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।