ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

বখাটের উৎপাত সহ্য করতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, জুন ৯, ২০২২
বখাটের উৎপাত সহ্য করতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

ময়মনসিংহ: ময়মনসিংহে বখাটের উৎপাত সহ্য করতে না পেরে শম্পা আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করে বলে অভিযোগ উঠেছে।  

বুধবার (৮ জুন) বিকেল ৩টার দিকে সদর উপজেলার ছয় নম্বর চর ঈশ্বরদিয়া ইউনিয়নের আলালপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত শম্পা ওই এলাকার শেখবর আলীর মেয়ে। সে শম্ভুগঞ্জ ইউসি (ইউনিয়ন কাউন্সিল) উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। এ ঘটনার খবর পেয়ে রাত ৮টায় ওই মেয়েটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, শম্পা আত্মহত্যা করার পর তার মা ও এক ফুফু বিদ্যালয়ে এসে জানিয়েছে। তবে, শম্পা বখাটের উৎপাত বা ইভটিজিংয়ের শিকার হয়েছিল এ ধরনের কোনো অভিযোগ জানা নেই।

তবে, শম্পার বাবা মো. শেখবর আলী সাংবাদিকদের জানান, আমার মেয়ে স্কুলে যাওয়ার আসার পথে এক বখাটে নিয়মিত বিরক্ত করতো। ওই বখাটের সঙ্গে আমার মেয়ের এক বান্ধবীর পরিচয় ছিল। ওই মেয়েটা ছেলেটাকে সহায়তা করতো। ওই ছেলের কারণে আমার মেয়ে মোবাইল নাম্বার পাল্টিয়েছিল। কিন্তু ওই মেয়ে মোবাইল নাম্বার ওই ছেলেকে দিয়ে দেয়। সকালে ওই বখাটে আমার মেয়েকে মোবাইল করে ফুসলিয়ে গৌরীপুর উপজেলার কলতাপাড়া বাজার এলাকায় নিয়ে যায়। সেখানে থেকে ফিরে এসে সে বাড়িতেই ছিল। তবে, তার মন খারাপ ছিল, কারোর সঙ্গে সে তেমন কথাবার্তা বলেনি। বিকেলে এ ঘটনায় আমার মেয়ে নিজের ঘরে গলায় ওড়নার ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে ঘরের দরজা ভেঙে তাকে উদ্ধার করা হয়।  
তিনি অভিযোগ করে বলেন, আমার মেয়ে ওই বখাটের অত্যাচারে আত্মহত্যা করেছে। আমি তার কঠিন বিচার চাই। তবে, ওই বখাটের পরিচয় বলতে পারেননি তিনি।

এ তথ্য নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।