ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে বঙ্গবন্ধু ক্যানেলে নৌযান উল্টে নিখোঁজ এক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুন ১২, ২০২২
বাগেরহাটে বঙ্গবন্ধু ক্যানেলে নৌযান উল্টে নিখোঁজ এক

বাগেরহাট: বাগেরহাটের বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলে ড্রেজারের একটি হাউস বোট উল্টে খাজা মঈনউদ্দিন (৫০) নামে এক নিরাপত্তাকর্মী নিখোঁজ হয়েছেন।  

রোববার (১২ জুন) দুপুরে ক্যানেলের মোংলার উলুবুনিয়া এলাকায় স্রোতের তোরে বোটটি উল্টে যায়।

এসময় অন্যরা সাঁতরে উঠলেও খাজা মঈনউদ্দিন আর উঠতে পারেননি। ডুবে যাওয়া বোটে অন্তত ১৫ জন শ্রমিক ছিলেন। ডুবে যাওয়া বোটটি আংশিক দেখা যাচ্ছে। এটি মূল ক্যানেলের বাইরে থাকায় নৌ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। দুপুর থেকে নিখোঁজ নিরাপত্তাকর্মীর সন্ধ্যানে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে সন্ধ্যা পর্যন্ত খাজা মঈনউদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি।

নিখোঁজ মঈনউদ্দিনের বাড়ি টাঙ্গাইল জেলায়, তিনি কনফিডেন্স গ্রুপের ড্রেজার ডিপার্টমেন্টে কাজ করতেন।

বিআইডব্লিউটিএ’র উপ-সহকারী প্রকৌশলী (ড্রেজার বিভাগ) মো. আনিসুজ্জামান রকি বলেন, মোংলার উলুবনিয়া এলাকায় বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলটিতে খনন কাজে নিয়োজিত কনফিডেন্স গ্রুপের ড্রেজারের একটি দ্বিতল হাউস বোটটি ঢেউয়ের তোরে উল্টে যায়। তাতে থাকা ১৫-১৬ কর্মী তাৎক্ষণিকভাবে দ্রুত বোট থেকে বেরিয়ে নদীতে লাফিয়ে সাঁতরে কূলে উঠলেও খাজা মঈনউদ্দিন নামে এক নিরাপত্তাকর্মী আটকে পড়েন।  

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে তল্লাশি শুরু করেছে। কিন্তু ক্যানেলে প্রচণ্ড স্রোত থাকায় ডুবুরিদের অসুবিধা হচ্ছিল। এরপরেও তারা সর্বোচ্চ চেষ্টা করেছে। সন্ধ্যা পর্যন্ত খাজা মঈনউদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি। রাতের মধ্যে না পেলে আগামীকাল সকালে আবারও উদ্ধার অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুন ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।