ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই চেয়ারম্যান সাদিকুলের নামে মামলার নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুন ১২, ২০২২
সেই চেয়ারম্যান সাদিকুলের নামে মামলার নির্দেশ ইসির

ঢাকা: এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচার চালাতে গিয়ে ভয়ভীতি প্রদর্শন করায় মধুপুরের মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাদিকুল ইসলামের বিরুদ্ধে মামলা করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১২ জুন) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান রিটার্নিং কর্মকর্তাকে এ নির্দেশনা পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রহিমের পক্ষে মধুপুর উপজেলাধীন মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম ঘোষণা দেন যে, ‘টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলাধীন অরণখোলা ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকায় যারা ভোট দিতে নারাজ, দয়া করে কেন্দ্রে আসবেন না। আমরা আশপাশেই অবস্থান করব। এখানে ২৪০০ ভোট রয়েছে, যদি দুই হাজার ভোট কাস্ট হয়, আমরা দুই হাজার ভোটই পেতে চাই। ’ তার এমন বক্তব্য বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও সামাজিক বিভিন্ন যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। উল্লেখিত কার্যক্রম ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এবং দণ্ডবিধি অনুযায়ী অপরাধ। এ প্রেক্ষাপটে মধুপুর উপজেলাধীন মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলামের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের (জি.আর. মামলা) এর জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এই অবস্থায় উল্লেখিত সিদ্ধান্ত অনুসারে মামলা দায়েরের লক্ষ্যে এজাহার দায়ের ও প্রাসঙ্গিক অন্যান্য ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে অন্য এক নির্দেশনায় অরণখোলা ইউপি নির্বাচন স্থগিত করেছে ইসি।

এছাড়া নির্বাচনি পরিবেশ বিঘ্নিত হওয়ার পরিপ্রেক্ষিতে বরগুনা জেলার বেতাগী উপজেলাধীন কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

এই দু'টি নির্বাচন ১৫ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ১২, ২০২২
ইইউডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।