ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যানজটে ভোগান্তির শেষ নেই রাজধানীবাসীর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ১৩, ২০২২
যানজটে ভোগান্তির শেষ নেই রাজধানীবাসীর 

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার। এদিন সকাল থেকেই অফিসগামী যাত্রী ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের গণপরিবহনের পেছনে ছুটতে দেখা যায়।

সকাল থেকেই সড়কে ছিল গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহনের চাপ। এছাড়াও রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় মোবাইল অ্যাপ ভিত্তিক মোটরসাইকেল চালকদের। তারাও ছিলেন যাত্রীর অপেক্ষায়।

গণপরিবহন, সিএনজি চালিত অটোরিকশায়, ব্যক্তিগত যানবাহনে ও মোবাইল অ্যাপ ভিত্তিক মোটরসাইকেলে করে যে যার মতো ছুটে চলেছেন তাদের কর্মস্থলে। সড়কে যানবাহনের প্রচণ্ড চাপ ও বিভিন্ন সড়কের সংস্কার কাজের কারণে সৃষ্টি হওয়া যানজটে ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।

সোমবার (১৩ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।  
রাজধানীর বিমানবন্দর থেকে খিলক্ষেত, বনানী ফ্লাইওভার হয়ে কাকলী থেকে মহাখালী, খিলক্ষেত থেকে কুড়িল হয়ে নর্দ্দা, নতুনবাজার থেকে বাড্ডা হয়ে রামপুরা, গুলশান থেকে বনানী ও মহাখালী, হাতিরঝিল থেকে রামপুরা, হাতিরঝিল থেকে মগবাজার হয়ে কাকড়াইল মালিবাগ, মৌচাক, পল্টন ও গুলিস্তান হয়ে মিরপুর, মোহাম্মদপুরসহ রাজধানীর বিভিন্ন স্থানে রয়েছে তীব্র যানজট।
শিকড় পরিবহনের বাস চালক মো. মিন্টু বলেন, রোকেয়া সরণীর সড়কের বেহাল দশার কারণে আমরা আগে যেখানে মিরপুর থেকে গুলিস্তান ৪ থেকে ৫ বার আসা যাওয়া করতাম। জ্যামের কারণে বর্তমানে ৩ থেকে ৪ বারের বেশি মিরপুর থেকে গুলিস্তান ট্রিপ মারতে পারি না। যানজটের কথা আর কী বলবো। এই সড়কে সকাল, দুপুর ও রাতরে  সবসময় লেগে থাকে যানজট।

তানভীর আলম একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। তিনি সকাল সাড়ে ৮ টায় মিরপুর-১২ নম্বরের বাসা থেকে মালিবাগের অফিসে যোগ দিতে রওয়ানা হন। কিন্তু অফিস টাইম পার হয়ে আরও ৪৫ মিনিট পর তিনি অফিসে পৌঁছান। সপ্তাহের দ্বিতীয় কর্ম দিনে তিনি অফিসে দেরি করে ঢুকলেন।

তিনি বাংলানিউজকে বলেন, যানজটের কারণে আমাকে গতকাল ও আজ দেরি করে অফিসে ঢুকতে হয়েছে। প্রতিদিন এই যানজটের মধ্যে অফিস করতে হচ্ছে। সড়কে বাস চালকরা অনেক বেপরোয়াভাবে চলাচল করে। এতে সড়কে প্রতিনিয়ত সৃষ্টি হওয় যানজট ও ঘটে দুর্ঘটনা।  

তিনি আরো বলেন, আমরা সড়কে চলাফেরা করি আমাদের জীবনটা হাতে নিয়ে। সড়কের যেকোনো মুহূর্তে হতে পারে ছোট বড় দুর্ঘটনা।  

এদিন সকাল থেকে পুলিশের ট্রাফিক সদস্যরা যানজট নিরসনের চেষ্টা করে যাচ্ছেন। সকাল থেকে দুপুরেও রাজধানীতে তীব্র যানজট রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২ 
এমএমআই/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।