ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামালপুরে উঁকি দিচ্ছে বন্যা, যমুনার পানি বিপৎসীমার ওপরে

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুন ১৭, ২০২২
জামালপুরে উঁকি দিচ্ছে বন্যা, যমুনার পানি বিপৎসীমার ওপরে

জামালপুর: জামালপুরে অব্যহত বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে যেন উঁকি দিচ্ছে বন্যা। যমুনার পানি প্রবাহিত হচ্ছে বিপৎসীমার ওপর দিয়ে।

শুক্রবার (১৭ জুন) বিকেলে জামালপুরে যমুনার পানি বিপৎসীমার ১১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হতে দেখা গেছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক আব্দুল মান্নান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬৪ সেন্টিমিটার পানি বেড়ে শুক্রবার বিকেলে জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় বিপৎসীমার ১১ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

ইতোমধ্য পানির তোড়ে ভেঙ্গে গেছে দেওয়ানগঞ্জ-খোলাবাড়ী সড়ক। ফলে নৌথানাসহ ১০ গ্রামের মানুষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

পানি ঢুকতে শুরু করেছে ইসলামপুর উপজেলার চিনাডুলি ইউনিয়নের দক্ষিন চিনাডুলি, দেওয়ান পাড়া, ডেবরাইপ্যাচ, বলিয়াদহ, পশ্চিম বামনা, বেলগাছা ইউনিয়নের কছিমার চর, দেলীপাড়, গুঠাইল, সাপধরী ইউনিয়নের আকন্দপাড়া, পুর্ব চেঙ্গানিয়ারসহ নদীপাড়ের আরেও বেশকটি গ্রামের বিস্তির্ণ এলাকায়। এছাড়া পার্থশী, নোয়ারপাড়া ও পলবান্দা ইউনিয়নের লোকালয়ে হু হু করে বাড়ছে পানি।

পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে যমুনাপাড়ের বেশকটি এলাকায় দেখা দিয়েছে নদী ভাঙন। দেওয়ানগঞ্জের চিকাজানী ইউনিয়নের খোলাবাড়ি, চর আম খাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী লম্বাপাড়াসহ ভাঙনের হুমকির মুখে রয়েছে ৫০ কোটি টাকা ব্যায়ে নির্মিত সানন্দবাড়ী সেতুও।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।