ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বামন্দী বাজারের বিশাল বট গাছটি যেন এখন মরণ ফাঁদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
বামন্দী বাজারের বিশাল বট গাছটি যেন এখন মরণ ফাঁদ

মেহেরপুর: মেহেরপুরের বামন্দী বাজারের প্রাণকেন্দ্রে বিশাল আকারের একটি শতবর্ষী মৃত বটগাছ যেন এলাকার মানুষের জন্য মরণফাঁদে পরিণত হয়েছে।

বাণিজ্যিক নগরী বামন্দীর ব্যাস্ততম এ উপশহরে প্রতিদিনই বিভিন্ন এলাকার  হাজার হাজার মানুষ বিভিন্ন কাজে-কর্মে আসেন।

চলাচল করে শত শত যানবাহন। কিন্তু এরই মধ্যে ঝুঁকিপূর্ণ এ গাছটি ভেঙে পড়ার সম্ভাবনায় রয়েছে। এতে যে কোনো সময় ঘটতে পারে মর্মান্তিক দুর্ঘটনা।

ইতোমধ্যে গাছটির কয়েকটি শাখা ডাল ভেঙে পড়েছে। যে কোনো সময় ভেঙে পড়তে পারে অবশিষ্ট ডালগুলো। এমনটি হলে বড় ধরনের ক্ষতি হতে পারে বালে মনে করছেন স্থানীয় ব্যবসায়ীরা।

বামন্দী বাজারের স্থানীয় ক্রোকারিজ ব্যবসায়ী আসাদুজ্জামান স্বপন বাংলানিউজকে বলেন, গাছটি অনেক আগেই মারা গেছে। দীর্ঘদিন ধরে এভাবে থাকায় এখন এটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

স্থানীয় হার্ডওয়্যার ব্যবসায়ী আব্দুল মালেক চপল বিশ্বাস জানান, গাছটি দ্রুতই কেটে অপসারণ না করা হলে যে কোনো সময় প্রাণহানির মতো ঘটনা ঘটে যেতে পারে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল জানান, দ্রুতই উপজেলা প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ২১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।