ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারের প্রতিষ্ঠানগুলোর স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট বাধ্যতামূলক করার তাগিদ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জুন ২৮, ২০২২
কক্সবাজারের প্রতিষ্ঠানগুলোর স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট বাধ্যতামূলক করার তাগিদ 

ঢাকা: সাগরের পানির স্বচ্ছতা নিশ্চিত করতে কক্সবাজারে স্থাপিত প্রতিটি প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট (এসটিপি) স্থাপনের ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি ৷

মঙ্গলবার (২৮ জুন ) জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে ৷ 

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ন চন্দ্র চন্দ্, মো. মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম অংশ নেন।

 

সভায় ২১তম বৈঠকের কার্যবিবরণী সংশোধিত আকারে অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ২১তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে কক্সবাজার সি-বীচ এলাকায় অবস্থিত ঝুপড়ী দোকান উচ্ছেদ করা, সাগরের পানির স্বচ্ছতা নিশ্চত করতে কক্সবাজারে স্থাপিত প্রতিটি হ্যাচারী/ হোটেল/প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে  স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট (এসটিপি) স্থাপনে কার্যকর ব্যবস্থা হিসেবে পত্র পাঠানো এবং একইভাবে দেশের অন্যান্য উন্নয়ন কর্তৃপক্ষও তাদের আওতাধীন এলাকায় বাধ্যতামূলকভাবে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট স্থাপনে কার্যকর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইন্সস্টিটিউট-এর চলমান প্রকল্পসমূহের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসিক পরিদফতরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে সচিব গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়সহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৬৩২ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এসকে/এসএ

  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ