ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে তরুণী হত্যা: পরিচয় শনাক্তে ফেসবুকে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০২২
সাভারে তরুণী হত্যা: পরিচয় শনাক্তে ফেসবুকে পুলিশ

সাভার (ঢকা): সাভার পৌরসভা এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে অজ্ঞাতপরিচয় এক তরুণীর (১৯) মৃত্যু হয়েছে। সেই তরুণীর পরিচয় জানতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সহায়তা চাচ্ছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্মকর্তারা।

মঙ্গলবার (২৮ জুন) বিকেল ৫টার দিকে ফেসবুকে সেই তরুণীর একটি ছবি দিয়ে স্ট্যাটাস লিখে পোষ্ট করেছেন পিবিআই ঢাকা জেলার উপ-পরিদর্শক (এসআই) সালেহ ইমরান।

ফেসবুক পোষ্টটিতে তিনি লিখেছেন, ‘পরিচয় শনাক্তের জন্য আপনাদের সহযোগিতা অত্যন্ত জরুরি। গতকাল (২৭ জুন) রাতে সাভার ধানাধীন শিমুলতলা এলাকায় অজ্ঞাত একটি মেয়েকে কে কা কাহারা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে ফেলে রেখে গেছে৷ তথ্য প্রযুক্তির মাধ্যমে মেয়েটির পরিচয় শনাক্ত না হওয়ায় আপনাদের সহযোগিতা প্রয়োজন৷ যদি কেউ মেয়েটিকে চিনে থাকেন নিম্নোক্ত নাম্বারে ফোন করে তথ্য দেওয়ার অনুরোধ করছি। ’

এ বিষয়ে ঢাকা জেলার উপ-পরিদর্শক (এসআই) সালেহ ইমরান বাংলানিউজকে বলেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে কারো পরিচয় সনাক্ত করা সম্ভব না হলে বা আমাদের কাছে সেই ব্যক্তির ডাটা না থাকলে, আমরা সাধারণ ভাবে ডুর-টু-ডুর গিয়ে তথ্য সংগ্রহ শুর করি। আর ফেসবুকে পরিচয় চেয়ে পোষ্ট করা হলে দ্রুত সাড়া পাওয়া যায়। কারণ সারা দেশের মানুষ এই মাধ্যমটি ব্যবহার করে থাকেন।

সম্প্রতি একটি ঘটনার জের ধরে তিনি বলেন, আশুলিয়ার একটি মরদেহ হাসপাতালে রেখে পালিয়েছিলো স্বজনরা। কোনোভাবে তার পরিচয় সনাক্ত করা না গেলে ফেসবুকে দেওয়া হয়। পরে কক্সবাজার থেকে সেই পোষ্ট দেখে একজন তার সব পরিচয় দিয়েছে। এটাই সুবিধা।  

এর আগে, মঙ্গলবার সকালে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। সাভার মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মো. জাহিদ বাংলানিউজকে বলেন, সোমবার (২৭ জুন) রাত ৯টার দিকে সাভারের শিমুলতলা এলাকায় এই তরুণীকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ২৮ জুন, ২০২২
এসএফ/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ