ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাড়ি পোড়ানো মামলায় বিএনপি-যুবদলের ৩৪ জন খালাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
গাড়ি পোড়ানো মামলায় বিএনপি-যুবদলের ৩৪ জন খালাস

ফরিদপুর: ফরিদপুরে হরতালে গাড়ি পোড়ানোর মামলায় অভিযুক্ত বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৩৪ নেতাকর্মীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বুধবার (২৯ জুন) ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, তৃতীয় আদালতের বিচারক ফাহমুদা খাতুন এ রায় দেন।

ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব একে কিবরিয়া স্বপন, মহানগর বিএনপির যুগ্ন আহ্বায়ক এবি সিদ্দিকী মিতুল, সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজ, জেলা যুবদলের তৎকালীন সভাপতি আফজাল হোসেন খান পলাশ, মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ, সাংগঠনিক সম্পাদক বিএম নাহিদুল ইসলাম, জেলা জাসাসের সদস্য শহিদুল ইসলাম লিটন, ইমরান হোসেন লস্কর, কামাল হোসেন, মমিন, জিহাদসহ ৩৪ জনকে এ মামলার অভিযোগপত্রে (চার্জশিট) আসামি করা হয়েছিল।

জানা গেছে, ২০১২ সালের ২৭ অক্টোবর হরতালে ফরিদপুর এলজিইডির একটি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় কোতয়ালী থানায় মামলা করেন তৎকালীন নির্বাহী প্রকৌশলী খন্দকার মো. আব্দুল্লাহ আবদাদ। দীর্ঘ সময় শেষে কোতয়ালী থানার উপ-পুরদর্শক (এসআই) মনির মামলাটির তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচার চলাকালে পুলিশ এ মামলায় অভিযুক্ত কয়েকজনকে গ্রেফতার করে। অন্যরা আদালতে হাজির হয়ে জামিন নেন।

মামলায় আসামী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু ও অ্যাডভোকেট জসীমউদ্দিন মৃধা।

অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু জানান, রাষ্ট্রপক্ষ সাক্ষি ও প্রমাণ সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে মামলার অভিযোগ প্রমাণ করতে পারেনি। ফলে আদালত তদন্ত ও সাক্ষী-শুনানীর পর বিচারকার্য শেষে অভিযুক্ত সবাইকে খালাস দেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।