ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার সিলেটে বন্যার্তদের খেজুর দিল ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১, ২০২২
এবার সিলেটে বন্যার্তদের খেজুর দিল ফায়ার সার্ভিস

ঢাকা: বন্যা কবলিত সিলেট সুনামগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের খাদ্য বিতরণ এখনো অব্যাহত রয়েছে। ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনের নির্দেশনায় সিলেট বিভাগের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান এতে নেতৃত্ব দিচ্ছেন।

শুক্রবার (১ জুলাই) ফায়ার সার্ভিস দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার এ তথ্য জানান।

নিয়মিত খাবারের তালিকায় এবার যুক্ত হয়েছে- সৌদি দূতাবাসের মাধ্যমে আসা খেজুর। সোয়া ৬ টন খেজুর এসেছে ফায়ার সার্ভিসের কাছে। মহাপরিচালকের নির্দেশনায় সেই খেজুর বিতরণ করা হচ্ছে সিলেট-সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে।

খাদ্য সাহায্য বিতরণ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৩০ জুন)  সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর ফায়ার স্টেশনের আওতাধীন এলাকা, কৃষ্ণনগর, ফতেহপুর, জনতা, মুক্তিরখলা, শক্তিয়ারখলা, দুর্গাপুর, মল্লিকপুর, ছিদ্দরপুর, বাগমারা ও রাধানগর গ্রামের বন্যাকবলিত মানুষের মধ্যে ১১০৫ প্যাকেট খেজুর বিতরণ করা হয়। এসব এলাকার কোথাও কোথাও ঘরে ঘরে গিয়ে আবার কোথাও একস্থানে লোক জড়ো করে খাবার বিতরণ করা হয়েছে।

খাদ্য সাহায্য বিতরণকালে ফায়ার সার্ভিসের সিলেট বিভাগের উপপরিচালক মনিরুজ্জামান সশরীরে উপস্থিত থেকে এর নেতৃত্ব দেন। তাকে সহযোগিতা করেন সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম। বিতরণ করা প্রতিটি প্যাকেটের মধ্যে খেজুরের পরিমাণ ছিল ২ কেজি।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, খাদ্য সাহায্য হিসেবে খেজুর বিতরণের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, এর আগেও ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকেও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকাগুলোর বিভিন্ন স্থানে ৭৫০ প্যাকেট খাবার বিতরণ করা হয়। খাদ্য সাহায্যের মধ্যে ছিল- পর্যাপ্ত পরিমাণে চিড়া, মুড়ি, গুড়, বিস্কুট, খাওয়ার পানি ইত্যাদি। ওইসব এলাকার মধ্যে দোয়ারাবাজার উপজেলার বাজিতপুর, পান্ডারখাল, পূর্ব মাছিমপুর, মাঝিরগাঁও, নইনপুর, মুরাদপুরসহ বিভিন্ন এলাকা রয়েছে।

খাদ্য সাহায্যের পাশাপাশি বন্যার শুরু থেকেই বন্যার্তদের স্থানান্তর, আটকে পড়াদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে পৌঁছানো, বন্যায় সংকটে পড়া বিদ্যুতের পাওয়ার স্টেশন ও সরকারি খাদ্যগুদামের পানি নিয়মিত সেচ করার কাজ করেছে ফায়ার সার্ভিস। এমনকি মোবাইল চার্জের ব্যবস্থা করে দেওয়ায় বিপুল প্রশংসা অর্জন করেছে সিলেট ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১, ২০২২
এজেডএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।