ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

জাতীয়

বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত সাড়ে ১০ হাজার জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুলাই ২, ২০২২
বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত সাড়ে ১০ হাজার জন

ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৭৪ জন এবং ৯৫ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৬৫ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। তবে এ সময়ে কারও বন্যাজনিত মৃত্যু হয়নি। ১৭ মে থেকে ২ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৭৪ জন এবং ৯৫ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৯৬৩ জন এবং একজন মারা গেছেন। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত হয়েছেন ৪৩২ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ১৪ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৬৮ জনের।

এছাড়াও চর্ম রোগে আক্রান্ত ৮৬৪, চোখের প্রদাহজনিত রোগে ২১৫ ও নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ২৭৭ জন। বন্যাজনিত অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন এবং ৯ জনের মৃত্যু হয়েছে।  

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে, টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১১ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট একজন, কুড়িগ্রামে চার জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারে পাঁচ জন এবং হবিগঞ্জে পাঁচ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুন ২২, ২০২২
আরকেআর/এসএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa