ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাত্রা শুরু করলো বিএসএমআরএএইউ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
যাত্রা শুরু করলো বিএসএমআরএএইউ

লালমনিরহাট: বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এয়ার অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় (বিএসএমআরএএইউ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের একটি প্রকল্প। যা লালমনিরহাটের একাডেমিক সেশন শুরুর মধ্য দিয়ে যাত্রা শুরু করলো।

রোববার (৩ জুলাই) দুপুরে বিএসএমআরএএইউ এর লালমনিরহাট ক্যাম্পাসে একাডেমিক সেশন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শেখ আব্দুল হান্নান বলেন, বিএসএমআরএএ বিশ্ববিদ্যালয়টি অ্যাভিয়েশন ও অ্যারোস্পেস শিক্ষায় লালমনিরহাট তথা উত্তরাঞ্চলে সেন্টার ফর এক্সিলেন্সে পরিণত হবে। বর্তমান সরকারের ঘোষণা অনুযায়ী সবার জন্য অংশগ্রহণমূলক ও মানবসম্পদ শিক্ষা নীতির বাস্তবায়ন প্রতিফলিত হয়েছে। এ অঞ্চলের জনগণ বিশেষ করে তরুণ প্রজন্মের জন্য সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি অ্যাভিয়েশন হারে রূপান্তরের পরিকল্পনা করছে উল্লেখ করে বিমান বাহিনীর প্রধান আরও বলেন, বিশ্বব্যাপী দ্রুত বর্ধনশীল অ্যাভিয়েশন ও অ্যারোস্পেস সেক্টরের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি ও সরবরাহের ক্ষেত্রে বিএসএমআরএএইউ একটি কৌশলগত হাতিয়ার হিসেবে কাজ করবে।

বিমান বাহিনীর প্রধান বিএসএমআরএএইউ লালমনিরহাট ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন। এর আগে বেলুন উড়িয়ে লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক যাত্রার উদ্বোধন করেন। একাডেমিক ভবন, পাঠদান ও আবাসিক ভবন পরিদর্শন করেন বিমান বাহিনীর প্রধান। এ সময় বিএসএমআরএএইউ এর উপাচার্য এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ নজরুল ইসলাম এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় সামরিক বে-সামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।