ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

ফেরি ঘাটে জোয়ারের পানি, ভাটার অপেক্ষায় যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
ফেরি ঘাটে জোয়ারের পানি, ভাটার অপেক্ষায় যানবাহন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট ফেরি ঘাটে অতিরিক্ত জোয়ারের পানি থাকায় যানবাহন চলাচলের রাস্তা ডুবে গেছে। এতে ঘাটে থাকা ফেরি থেকে যানবাহন নামতে এবং ঘাটে অপেক্ষমান যানবাহন ফেরিতে ওঠার জন্য করতে হয়েছে ভাটার অপেক্ষা।

রোববার (৩ জুলাই) সন্ধা সাড়ে ৬টার দিকে দেখা গেছে দেখা গেছে এমন চিত্র। এ সময় কনকচাঁপা ও কুসুমকলি নামে দুটি ফেরি যানবাহন নিয়ে নোঙর করা থাকলেও ঘাটে জোয়ারের অতিরিক্ত পানি থাকায় যানবাহন ওঠা-নামা করার জন্য গুনতে হয় অপেক্ষার প্রহর। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জোয়ারের পানি কমে গেলে ফেরিতে আটকা পড়া গাড়ি ঘাটে নামতে সক্ষম হয়।

এমন পরিস্থিতির কারণে মজুচৌধুরীর হাট থেকে ভোলা রুটে ফেরিতে চলাচলকারী যানবাহনের চালক ও যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। মৌসুমের এ সময়টাতে মেঘনা নদীতে অতিরিক্ত জোয়ার থাকায় এমন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে বলে জানান স্থানীয়রা।

কনকচাঁপা ফেরির এক কর্মী বাংলানিউজকে জানান, বিকেল সাড়ে ৫টার দিকে তারা ভোলা থেকে যানবাহন নিয়ে মজুচৌধুরীর ঘাটে এসেছেন। বড় গাড়িগুলো ফেরি থেকে নেমে যেতে পারলেও ঘাটে পানি জমে থাকায় ছোট গাড়িগুলো আটকা ছিল। এ জন্য ভোলাগামী যানবাহনও ফেরিতে উঠতে পারেনি। ঘাট থেকে জোয়ারের পানি নেমে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

কুসুমকলি ফেরিতে থাকা মো. কামাল নামে ট্রাকের এক চালক বলেন, সন্ধা ৬টার দিকে তারা ভোলা থেকে এসেছেন। তারও আগ থেকে কনকচাঁপা ফেরি ঘাটে নোঙর করা ছিল। জোয়ারের পানি থাকায় দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে।

এদিকে ফোরিতে থাকা লোকজনকে ডিঙি নৌকা দিয়ে ঘাট পারাপার হতে দেখা যায়।

মো. শান্ত নামে নৌকার এক মাঝি বলেন, ফেরি থেকে ঘাট পর্যন্ত রেখে আসতে যাত্রীপ্রতি ১০ টাকা করে নিচ্ছি। গত ৮-১০ দিন ধরে নিয়মিত এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। এটি আরও ১০-১২ দিন থাকতে পারে। এ সময়টাতে নদীতে জোয়ারের পানি বেশি থাকে।

মজুচৌধুরীর হাট ফেরীঘাটের ব্যবস্থাপক কাজী জাহিদুল হক বাংলানিউজকে বলেন, এ সময়টাতে মেঘনা নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় ঘাটে পানি উঠে গেছে। তাই ফেরি থেকে ছোট গাড়িগুলো নামতে পারছে না। তবে ভাটা পড়লে গাড়িগুলো নামতে পরে। কিন্তু অনান্য যানবাহনকে ফেরিতে ওঠার জন্য অপেক্ষায় থাকতে হয়।

তিনি আরও বলেন, আগে এ রুটে তিনটি ফেরি চলাচল করতো। পদ্মা সেতু চালু হওয়ায় আরেকটা ফেরি এ রুটে যুক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa