ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে পালানোর ৭ বছর পর পাওয়া গেল জিকরুলকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
ভারতে পালানোর ৭ বছর পর পাওয়া গেল জিকরুলকে

নীলফামারী: ভারতে পালানোর সাত বছর পর জিকরুল ইসলাম (২৭) নামে নীলফামারীর এক যুবককে উদ্ধার করেছে নীলফামারী পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।  

জিকরুল জেলার ডিমলা উপজেলার সুন্দুর খাতা ইউনিয়নের উত্তর সুন্দুরখাতা গ্রামের শাহ-আলম মনিকের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৫ সালে জিকরুল বিদেশে যাওয়ার জন্য বাবার জমি বিক্রি করে আকরামুজ্জামান বুলু নামে এক ব্যক্তির পরামর্শে অজ্ঞাত এজেন্সির সঙ্গে যোগাযোগ করেন। এরপর ফ্লাইট ধরতে জিকরুল ঢাকায় পৌঁছালে তার ফ্লাইট বাতিল হয়েছে বলে জানায় প্রতারক এজেন্সি। প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নিয়ে এজেন্সি তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। এরপর নিরুদ্দেশ হয়ে যান জিকরুল। এ ব্যাপারে জিকরুলের বাবা শাহ-আলম মানিক বাদী হয়ে ২০১৫ সালের ১২ নভেম্বর আকরামুজ্জামানকে প্রধান আসামি করে ডিমলা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলায় তার স্ত্রী ও ছেলেকেও আসামি করা হয়।

চলতি জুলাই মাসের ৩ তারিখ (রোববার) বাংলাদেশে প্রবেশের সময় জিকরুলকে উদ্ধার করে আদালতের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করেছে সিআইডি।

সোমবার (৪ জুলাই) সকালে সিআইডির পরিদর্শক রেজাউল করিম রেজা বলেন, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হই যে জিকরুল ভারতে অবস্থান করছেন। ভারতে বসবাসরত তার আত্মীয় শাহানুরের সঙ্গে যোগাযোগ করে তাকে বাড়ি ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়। জিকরুলকে উদ্ধারের পরে তিনি জানান, তিনি কাজের সন্ধানে ভারতে পালিয়ে যাওয়ার সময় সীমান্তে বিএসএফের হাতে ধরা পড়েন। অবৈধভাবে প্রবেশের দায়ে তার সাজা হয়। কারাগারে থাকা অবস্থায় মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি। পরে ভারতের একটি মানসিক হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি।  

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।