ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

জাতীয়

টিএসসি-শাহবাগ পর্যন্ত ওঠল মেট্রোরেলের ব্যারিয়ার, রাস্তা প্রশস্তে সন্তুষ্টি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
টিএসসি-শাহবাগ পর্যন্ত ওঠল মেট্রোরেলের ব্যারিয়ার, রাস্তা প্রশস্তে সন্তুষ্টি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকার মতিঝিল থেকে উত্তরার দিয়াবাড়ী এলাকা পর্যন্ত মেট্রোরেলের নির্মাণ কাজ চলায় সড়কের মাঝ বরাবর ব্যারিয়ার ছিল দীর্ঘ দিন ধরে। এই কারণে দীর্ঘ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি থেকে শাহবাগ এলাকা পর্যন্ত রাস্তায় যাতায়াত করতে ভোগান্তিতে পড়তে হয়েছে গাড়ির চালক, নগরবাসী ও শিক্ষার্থীদের।

 

মঙ্গলবার (৫ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা গেছে, টিএসসি থেকে শাহবাগ থানা পর্যন্ত সড়কের ব্যারিয়ার সরিয়ে ফেলা হয়েছে। ফলে প্রশস্ত হয়েছে ওই এলাকার সড়ক। এতে কিছুটা স্বস্তি পাচ্ছেন গাড়ির চালক, নগরবাসী ও শিক্ষার্থীরা। তবে মেট্রোরেলের নির্মাণ কাজ এখনও সম্পন্ন হয়নি। শাহবাগ এলাকায় ভ্রাম্যমাণ চা-বিক্রেতা কামরুল হাসান বাংলানিউজকে বলেন, টিএসসি চত্বর থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মেট্রোরেলের ব্যারিয়ার সরানো হয়েছে। এতে আমাদের জন্য ভালো হয়েছে। রাস্তা সংকীর্ণ থাকায় চলাচলে খুব ভোগান্তি পেত হতো। এখন সড়ক অনেকটা বড় দেখাচ্ছে। এছাড়া সড়কের দুই পাশে আরও আলোর ব্যবস্থা করা হলে বেশ ভালো হতো।  

ঢাবির তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, মেট্রোরেলের নির্মাণের কারণে আমাদের ভোগান্তি পেতে হচ্ছে ঠিকই। কিন্তু কাজ শেষ হলে সবাই উপকৃত হব।

ব্যারিয়ার সরানোর কারণে সবার চলাচলে সুবিধা হয়েছে। রাস্তা সরু থাকায় ফুটপাতেও অনেক রিকশা ও বাইক চালকরা গাড়ি নিয়ে ওঠে যেতেন। এতে চলাচলের বেশ সমস্যা হতো। এখন রাস্তা প্রশস্ত হওয়ায় ভালো হয়েছে। চলাচলে আর অসুবিধা হবে না। তবে এ জায়গায় পর্যাপ্ত লাইটিংয়ের প্রয়োজন মনে করছেন বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল মাহমুদ।  এতো দিন মেট্রোরেলের নির্মাণ কাজ চলায় জায়গাটা অন্ধকার ছিল। এখন এখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa