ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বানভা‌সিদের সাহা‌য্যে শিশু‌দের আঁক‌া ১৭ ছ‌বি কিন‌লেন বিসিসি মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
বানভা‌সিদের সাহা‌য্যে শিশু‌দের আঁক‌া ১৭ ছ‌বি কিন‌লেন বিসিসি মেয়র

বরিশাল: সি‌লেটে বানভা‌সি মানুষ‌দের সাহা‌য্যার্থে চারুকলা বরিশালের শিশু শিল্পীরা ছবি এঁকেছে। এসব ছবি ২ লাখ টাকায় কিনে নিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

মঙ্গলবার (৫ জুলাই) রাতে ব‌রিশাল ক্লা‌বে চারুকলার শিশু শিল্পীদের আঁকা ছ‌বিগু‌লো বুঝে নেন বিসিসি মেয়র।
 
বিষয়টি নিশ্চিত করেছেন চারুকলা ব‌রিশা‌লের সংগঠক তমাল রায়। তিনি ব‌লেন, সিলেটে বানভাসি মানুষের সাহায্যার্থে চারুকলা বরিশালের শিল্পীরা ব্যতিক্রমী উদ্যোগ নেয়। যার অংশ হিসেবে শিল্পীদের আঁকা ছবি বিক্রি করে প্রাপ্ত অর্থ বন্যা দুর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

তমাল রায় বলেন, মঙ্গলবার রাতে বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জল রং, প্যাস্টেলসহ বিভিন্ন মাধ্যমে শিল্পীদের আঁকা ১৭টি ছবি দেখেন। তিনি সেগুলো নিয়ে দুই লাখ টাকা দেওয়ার ঘোষণা করেন। আর এ টাকা দ্রুত প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পৌঁছানো হবে বলেও জানান তিনি।
 
এ বিষয়ে মেয়র সেরনিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ বলেন, মানবতার জন্য কোনো না কোনোভাবে সবার এগিয়ে আসা উচিত। চারুকলার শিশুদের এ উদ্যোগ অত্যন্ত সুন্দর। এ ছবিগুলোর মাধ্যমে তারাও বানভাসীদের পাশে দাঁড়ালো।

উল্লেখ্য, এরআগে মেয়র সেরনিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ সিলেটে বানভাসিদের জন্য ১০ লাখ টাকার চেক দেন ব্যারিষ্টার সায়েদুল হক সুমনের কাছে।
 
ছবি প্রদান অনুষ্ঠানে চারুকলা ব‌রিশা‌লের সাধারণ সম্পাদক রনি দাস, সাবেক সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাস, পংকজ গুপ্তসহ শিশু শিল্পীরা  ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, চারুকলা বরিশালের আয়োজনে বানভাসি মানুষের সাহায্যার্থে এই ছবি বিক্রয় কর্মসূচী আগামী এক সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।