ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র: মুখপাত্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র: মুখপাত্র মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপ-প্রধান মুখপাত্র ভেদান্ত প্যাটেল

ঢাকা: মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপ-প্রধান মুখপাত্র ভেদান্ত প্যাটেল জানিয়েছেন, যুক্তরাষ্ট্র র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না। বৃহস্পতিবার (১৬ মে) মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত এক সাংবাদিক তার প্রশ্নে বলেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র বাংলাদেশ সফরের পর দাবি করা হচ্ছে, হোয়াইট হাউস ও মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় র‍্যাবের বিরুদ্ধে দেওয়া নিষেধাজ্ঞা তুলে নিতে আগ্রহী। বলা হচ্ছে, এ নিয়ে হোয়াইট হাউস ও পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।  

ওই সাংবাদিক বিষয়টি নিয়ে মুখপাত্রের কাছে জানতে চান। জবাবে ভেদান্ত প্যাটেল বলেন, এসব দাবি মিথ্যা। যুক্তরাষ্ট্র র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না। এসব দাবি মিথ্যা। নিষেধাজ্ঞার উদ্দেশ্য হলো আচরণের পরিবর্তন এবং জবাবদিহি বাড়ানো।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, মে ১৭, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।