ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

গরুর রশিতে হাত দিলে হাতকড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
গরুর রশিতে হাত দিলে হাতকড়া

নারায়ণগঞ্জ : অযাচিতভাবে ট্রলার বা ট্রাক বোঝাই গরু নিয়ে টানাহেঁচড়া, রশিতে হাত দিলে হাতকড়া পরতে হবে বলে হুঁশিয়ারি করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জ ইব্রাহিম টেক্সটাইল গরুর হাট পরিদর্শনের সময় এ হুশিয়ারি দেন তিনি।

এসপি জায়েদুল আলম বলেন, ট্রলার বা ট্রাক বোঝাই গরু নিয়ে টানাহেঁচড়ার চেষ্টা করবেন, গরুর রশিতে এক হাত দেবেন তো আরেক হাতে হাতকড়া পরতে রেডি থাকতে হবে। কথা একটাই, ব্যাপারীরা যে হাটে যেতে ইচ্ছুক; যে হাটে যেতে দাদন বা চুক্তি রয়েছে; সেখানে যেতে যে বা যারা বাধা দেবে, অভিযোগ পেলে বাধাদানকারীরা কার লোক তা দেখা হবে না। ব্যাপারীরা যেন নির্বিঘ্নে হাটে গরু নিয়ে যেতে পারে এবং বিক্রির পর টাকা নিয়ে নিরাপত্তার সঙ্গে বাড়ি ফিরতে পারেন; সে জন্য কঠোর নজরদারি থাকবে।

অযাচিতভাবে গরুর রশিতে হাত দেওয়া; ট্রাক-ট্রলার ভর্তি কোরবানির পশু নিয়ে টানাহেঁচড়া করায় ইতোমধ্যে ৫-৬ জনকে আটকের কথাও জানান পুলিশের এ কর্মকর্তা। তিনি আরও বলেন, নিরাপত্তা নিশ্চিতে অভিযান চলবে।

জায়েদুল আলম বলেন, নারায়ণগঞ্জে বিভিন্ন কোরবানির পশুর হাটে পর্যাপ্ত গরু উঠেছে। প্রত্যেক বছরের মতো এবারও আমি ও জেলা প্রশাসক নারায়ণগঞ্জের সব হাট পরিদর্শনে যাচ্ছি। হাটের ইজারাদার, স্থানীয় জনপ্রতিনিধি এবং যারা বিভিন্ন জায়গা থেকে পশু নিয়ে আসছেন, তাদের সাথে কথা বলছি। তারা সবাই আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর প্রতি সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া কোনো রকমের অনিয়ম এখন পর্যন্ত ধরা পড়েনি।

কোনো রকমের অনিয়ম যদি ধরা পড়ে, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে ইজারাদারসহ সকলের সহযোগিতা তারা যেভাবে চাচ্ছেন, সেভাবে পাচ্ছেন বলেও উল্লেখ করেন নারায়ণগঞ্জের এসপি।

হাট পরিদর্শনের সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল হাসানসহ প্রশাসনিক কর্মকর্তারা।

বাংলাদেশ সময় : ১৬৫৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa