ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে কারাবন্দিদের জন্য বিশেষ খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঈদে কারাবন্দিদের জন্য বিশেষ খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠান নারায়ণগঞ্জ জেলা কারাগার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা কারাগারে আসন্ন ঈদুল আজহায় বন্দিদের জন্য বিশেষ খাবার ও সীমিত আকারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে কারা কর্তৃপক্ষ।  

শনিবার (৯ জুলাই) বাংলানিউজের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান জেলা সুপার মাহবুবুল আলম।

ঈদে করোনাকালীন সময়ে বন্ধ থাকা বন্দি সাক্ষাত এবার চালু থাকবে। এতে বন্দিদের স্বজনরা ঈদের বিশেষ দিনে সাক্ষাত করতে পারবেন। তবে এবারো বন্ধ থাকছে বাড়ি থেকে রান্না করা খাবার দেওয়া।

জেলা সুপার মাহবুবুল আলম জানান, ঈদে আমরা আমাদের বন্দিদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছি। তিনবেলা উন্নত মানের খাবার সরবরাহ করা হবে। সকালে থাকছে পায়েস, মুড়ি, দুপুরে পোলাও গরুর মাংস, খাসির মাংস মুরগীর রোস্ট, মিষ্টি জর্দা, কোল্ড ড্রিংকস, পান সুপারি, বিকেলে রুই মাছ ও আলুর দম খাওয়ানো হবে।  

তিনি জানান, ঈদের নামাজ কারাগারের ভেতরের বাইরের মাঠে বন্দিরা ও স্টাফরাও নামাজ আদায় করবো। যদি বৃষ্টি থাকে তাহলে মসজিদে আদায় করা হবে। এবার ঈদে মোট কারাবন্দির সংখ্যা ১৩শ ৫৩ জন। ঈদের দ্বিতীয় দিন সীমিত আকারে করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।  

তিনি আরো জানান, এবার করোনা যেহেতু যায়নি তাই আমরা রান্না করা খাবার দিতে দিচ্ছি না তবে আমরা স্বজনদের সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করে দেব।   

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।