ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে ঢামেকে সকালে রোগীরা খাবেন সেমাই, দুপুরে পোলাও-রোস্ট

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঈদে ঢামেকে সকালে রোগীরা খাবেন সেমাই, দুপুরে পোলাও-রোস্ট

ঢাকা: বরাবরের মতো এবারও ঈদুল আজহায় থাকছে সরকারি হাসপাতালে রোগীদের জন্য বিশেষ খাবার। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ঈদের দিন সকালে রোগীদের স্বাভাবিক নাস্তার পাশাপাশি দেওয়া হবে সেমাই।

আর দুপুরে থাকছে বিশেষ খাবার।  

শনিবার (৯ জুলাই) দুপুরে হাসপাতালের নির্দিষ্ট রান্না ঘরে ঈদুল আজহা উপলক্ষে রোগীদের জন্য বিশেষ খাবারের প্রস্তুতি চলছে। তবে রান্না শুরু হবে মধ্যরাতের পর থেকে।

ঢামেক হাসপাতালের পুরাতন ভবন, ১০তলা নতুন ভবনের পাশাপাশি হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি প্রায় দুই হাজার রোগীকে ঈদের দিন দুপুরে দেওয়া হবে বিশেষ খাবার। পাশাপাশি সকালে স্বাভাবিক নাস্তার পাশাপাশি দেওয়া হবে সেমাই।

হাসপাতালের রান্না ঘর থেকে স্টুয়ার্ট বিল্লাল হোসেন জানান, বরাবরের মতো দুই ঈদেই রোগীর সংখ্যা কিছুটা কম থাকে। এবার প্রায় দুই হাজারের মতো রোগী তিনটি হাসপাতালের ভবনে ভর্তি আছে।

তিনি আরও জানান, হাসপাতালের পরিচালক স্যারের নির্দেশক্রমে দুপুরে প্রতিটি রোগীকে দেওয়া হবে পোলাও, মুরগির রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোরমা ও সঙ্গে থাকবে শসা-কাঁচা মরিচ ও লেবু। এছাড়া একটা করে আপেল পাবেন রোগীরা। ঈদের দিন দুপুরে বিশেষ খাবারের পাশাপাশি সকালে স্বাভাবিক নাস্তার সঙ্গে রোগীদের দেওয়া হবে সেমাই।

ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, ঈদুল আজহা উপলক্ষে সব ভর্তি রোগীদের বিশেষ খাবার দেওয়া হবে। খাবারের তালিকায় থাকছে পোলাও-রোস্টসহ অন্যান্য বেশ কয়েকটি আইটেম। এছাড়া সকালে স্বাভাবিক নাস্তার পাশাপাশি ঈদ উপলক্ষে বিশেষ সেমাই থাকছে।  

তিনি আরও জানান, হাসপাতালে রোস্টার অনুযায়ী জরুরি বিভাগসহ সব বিভাগে চিকিৎসকরা বরাবরের মতো রোগীদের চিকিৎসা দেবেন। এছাড়া হাসপাতালের নার্স-কর্মচারীরা বরাবরের মতো ডিউটি করবেন। রোগীদের প্রয়োজন অনুযায়ী হাসপাতালে জেনারেল অস্ত্রোপচার কক্ষসহ সব ওটিতে চলবে রোগীদের অপারেশন। সর্বশেষে তিনি সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।