ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সালথায় ২০০ বছরের ঐতিহ্য বাবু বাড়িতে দুর্বৃত্তদের আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ফরিদপুর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
সালথায় ২০০ বছরের ঐতিহ্য বাবু বাড়িতে দুর্বৃত্তদের আগুন

ফরিদপুর : সালথা উপজেলার ২০০ বছরের পুরনো ঐতিহ্য বাবুবাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (১১ জুলাই) সকালে ভবনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানায়, সোমবার সকালে কিছু দুর্বৃত্তরা বাবুবাড়ির একটি রুমে রাখা পাটখড়ির গাঁদিতে আগুন দেয়। পরে তা রুমের চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়রা এসে আগুন নেভাতে সক্ষম হয়। কে বা কারা এ আগুন দিয়েছে তা নির্দিষ্ট করে বলতে পারেনি কেউ।

বাবুবাড়ির আশ্রমের দায়িত্বে থাকা সেবক শরণার্থী মহারাজ বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরও বলেন, এ ঘটনায় সালথা থানা থেকে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গিয়েছেন। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সালথা থানার উপপরিদর্শক (এসআই) আওলাদ হোসেন বাংলানিউজকে বলেন, খবর পেয়ে আমরা বাবুবাড়িতে গিয়েছিলাম। এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, স্থানীয় যতীন্দ্র নাথ সিংহ নামের এক জমিদার অন্তত ২০০ বছর আগে জমিদার বাড়িটি নির্মাণ করেন। পরে তার উত্তরসূরি বৈধনাথ বাবু বাড়িটির দখলে ছিলেন। ২০১৪ সালে তিনি মারা গেলে এ ঐতিহাসিক বাড়িটি শ্রী শ্রী রাধা গোবিন্দ সেবাশ্রম আশ্রমকে দেখাশোনার জন্য দেওয়া হয়। তবে বাবুবাড়ির আশপাশের জমি বেদখল হয়ে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময় : ২৩৩০ ঘণ্টা, ১১ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।