ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল

রাজবাড়ী: গ্রামের বাড়িতে প্রিয়জনের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন শেষে ইট-পাথরের শহর রাজধানী ঢাকায় ফিরছেন কর্মজীবী লোকজন। শুক্রবার (১৫ জুলাই) সকাল থেকে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল নেমেছে।

ফলে প্রতিটি ফেরিতে তিল ধারনের ঠাঁইও নেই। তবে যাত্রী, যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহনের চাপ থাকলেও ঘাট প্রান্তে নেই কোনো ধরনের ভোগান্তি।

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ২২টি লঞ্চ ও ১৬টি ফেরী যাত্রী ও যানবাহন পারাপারে চলাচল করছে।

তবে দৌলতদিয়া ঘাটে যাত্রীর চাপ থাকলেও নেই যানবাহনের সেই চিরচেনা দীর্ঘ লাইন। পদ্মা সেতু উদ্বোধনের পরে স্বাচ্ছন্দে দৌলতদিয়া পাটুরিয়া নৌপথে পদ্মা নদী পারাপার হতে পরে অনেক খুশি ঢাকামুখী যাত্রীরা।

পাংশা থেকে পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় ফিরছেন মোতালেব মিয়া। ফেরিঘাটে কথা হয় তার সঙ্গে। তিনি জানান, গত রোজার ঈদেও দৌলতদিয়া ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল। তবে এই ঈদে দৌলতদিয়া ঘাটে কোনো যানজট নেই। আসা মাত্রই ফেরি পেয়েছি।

কুষ্টিয়া থেকে ঢাকাগামী বাইক চালক আবুল শিকদার জানান, পরিবারের সবার সঙ্গে ঈদ উদযাপন শেষে আজ (১৫ জুলাই) ঢাকায় ফিরছি। দৌলতদিয়া ঘাটে কোনো ধরনের সিরিয়াল নেই, ঘাট ফাঁকা। আসা মাত্রই ফেরিতে উঠতে পেরে অনেক খুশি লাগছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, সকালে ঘাট এলাকায় চাপ না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকামুখী মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। তবে ঘাটে কোনো ভোগান্তি নেই। বর্তমানে এই রুটে ১৬টি ফেরি চলাচল করছে।

আরও পড়ুন: আরও পড়ুন: এখনও ঢাকা ছাড়ছেন হাজারো মানুষ, কমলাপুরে সিডিউল বিপর্যয়

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ১৫ জুলাই, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।