ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাইকিং করে ইলিশ বিক্রি!

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
মাইকিং করে ইলিশ বিক্রি!

বরগুনা: বরগুনা পৌর মাছ বাজারে মাইকিং করে বিক্রি হচ্ছে রূপালি ইলিশ। তাও আবার রাতে।

প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ৭০০ টাকা থেকে ৮০০ টাকা কেজি দরে। অন্য দিনের তুলনায় দাম কম থাকায় ক্রেতারা ভিড় জমান সেখানে।

মঙ্গলবার (২৬ জুলাই) রাত সাড়ে আটটার দিকে বরগুনা পৌর মাছ বাজারে এমন চিত্র দেখা গেছে।

ইলিশ বিক্রেতা ফোরকান বাংলানিউজকে জানান, পার্শ্ববর্তী জেলা পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা, মহিপুর থেকে বিকেলে কয়েক মণ মাছ বিক্রি জন্য এই বাজারে নিয়ে এসেছি। স্থানীয় বাজারের দামের তুলনায় মহিপুরে ইলিশের দাম কিছুটা কম থাকায় ক্রেতারা ভিড় জমাচ্ছেন। আমারা বরগুনা পৌর শহরের বিভিন্ন জায়গায় মাইকিং করে সবার দৃষ্টি আকর্ষণ করেছি। প্রতি পিস ৫০০ থেকে ৬০০ গ্রাম ইলিশের দাম নির্ধারণ করেছি ৭০০ টাকা কেজি এবং ৭০০ থেকে ৮০০ গ্রাম ওজনের মাছ বিক্রি করছি ৮০০ টাকা কেজি দরে। ক্রেতারা খুশিতে মাছ নিচ্ছেন। সবগুলো ইলিশ বিক্রি হওয়ার আগ পর্যন্ত এভাবেই মাইকিং করে বিক্রি করব।

ইমরান নামে এক ক্রেতা বলেন, বাজারের তুলনায় এই ইলিশের দাম একটু কম থাকায় আমি তিন কেজি ইলিশ মাছ কিনেছি। মাছগুলো তাজা মনে হচ্ছে।

আরেক ক্রেতা বলেন, শুনলাম মাইকিং করে ইলিশ বিক্রি হচ্ছে। তাই এই সুযোগে ইলিশ কিনতে চলে আসলাম। ইলিশ ভালো হলে কিনব।

বরগুনার পাথরঘাটার বিএফডিসির মার্কেটিং অফিসার বিপ্লব কুমার সরকার বাংলানিউজকে জানান, গত দুই দিনে বিএফডিসি মৎস্য বাজারে মোট ৩৮ হাজার ১৫ কেজি মাছ বিক্রি হয়েছে। তার মধ্যে ইলিশ বিক্রি হয়েছে ২২ হাজার ২১৭ কেজি অন্যান্য সামুদ্রিক মাছ বিক্রি হয়েছে ১৫ হাজার ৭৯৮ কেজি। মোট মাছ বিক্রি হয়েছে ১ কোটি ৯৫ লাখ ৮৯ হাজার ৬০০ টাকার।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ২৬ জুলাই, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।