ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ সাশ্রয়ে কমানো হলো রাজশাহী শহরের আলোকায়ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
বিদ্যুৎ সাশ্রয়ে কমানো হলো রাজশাহী শহরের আলোকায়ন

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রাজশাহী মহানগরীতে বিদ্যুৎ সাশ্রয়ে উদ্যোগ নিয়েছেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  

বিদ্যুৎ সাশ্রয়ে কমানো হলো মহানগরীর সড়কের আলোকায়ন।

মহানগরীর রাস্তাসমূহের সড়কবাতির প্রতিটি পোলের পরিবর্তে এখন একটির পর দুইটি পোলের বাতি বন্ধ থাকবে। এতে মহানগরীতে সড়কবাতির তিন ভাগের দুইভাগই বিদ্যুৎ সাশ্রয় হবে।

শনিবার (৩০ জুলাই) রাতে মহানগরীর তালাইমারী শহীদ মিনার সংলগ্ন বাদুড়তলা মোড়ে তালাইমারি-আলুপট্টি সড়কে বিদ্যুৎ সাশ্রয়ী এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন।  

এরপরেই তালাইমারি থেকে আলুপট্টি সড়কের পাশাপাশি বিমান চত্বর থেকে বিহাস পর্যন্ত, বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা সড়কের দৃষ্টিনন্দন সড়কবাতিগুলোর আলো কমানো হয়।  

সড়কসমূহে বর্তমানে একটি করে পোলের পর দুটি করে পোলের বাতি বন্ধ রয়েছে। অর্থাৎ সড়কগুলোতে দুটি করে পোলের পর মাত্র একটি করে পোলে আলো জ্বলবে।
 
বিদ্যুৎ সাশ্রয়ী কার্যক্রমের উদ্বোধনকালে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বে জ্বালানিসহ ডলারের সংকট তৈরি হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী সব বিষয়ে সাশ্রয়ী হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। এরই অংশ হিসেবে রাজশাহী শহরের সড়কগুলোতে যে চমৎকার সড়কবাতি রয়েছে, সেগুলোর একটির পর দুটি করে পোলের বাতির আলো বন্ধ করে দেওয়া হলো। এখন থেকে দুইটি পোলের পর একটি করে পোলে বাতি জ্বলবে। আর শহর রক্ষা বাঁধের ওপর যে বাতিগুলো রয়েছে, সেগুলো রাত ১১টার পর বন্ধ হয়ে যাবে। এতে রাজশাহীর জন্য কিছুটা হলেও বিদ্যুৎ সাশ্রয় হবে।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন, উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজিব ও উপ-সহকারী প্রকৌশলী কামাল পারভেজ সবুজ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।