ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নগরকান্দায় ইউএনও’র সভায় হট্টগোল-হাতাহাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
নগরকান্দায় ইউএনও’র সভায় হট্টগোল-হাতাহাতি

ফরিদপুর : নগরকান্দা উপজেলায় পূজা উদযাপন পরিষদে আয়োজিত নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সভায় হট্টোগোল ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

রোববার (৭ আগস্ট) বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে।

এ ঘটনার একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়র।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরকান্দা উপজেলা পূজা উদযাপন পরিষদের কমিটি দুটি। একটির সভাপতি বিধান বিশ্বাস, অন্যটির সভাপতি বাবু মনোরঞ্জন বিশ্বাস।

একই উপজেলায় দুইটি কমিটি থাকায় বিভিন্ন সময় প্রশাসনিক ও সামাজিক জটিলতা সৃষ্টি হয়। এটি সমাধানে ইউএনও দুই পক্ষকে নিয়ে আলোচনা সভার আয়োজন করেন।

ইউএনও’র উদ্দেশ্য ছিল দুপক্ষের বিবাদ মিটিয়ে আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করা। কিন্তু সভা চলাকালীন বিধান বিশ্বাস ও মনোরঞ্জন বিশ্বাসের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সেটি হাতাহাতিতে রূপ নেয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপস্থিত আনসার সদস্যরা তাদের নিয়ন্ত্রণ করেন। পরে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভাটি শেষ হয়।

ঘটনার পর নগরকান্দা পৌরসভার মেয়র ও পূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি নিমাই চন্দ্র সরকার বলেন, ইউএনও সাহেব ভালো একটি উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু সেটি সফল হয়নি। ন্যক্কারজনক একটি ঘটনা ঘটেছে। বিধান বিশ্বাস ও মনোরঞ্জন বিশ্বাসের সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়েছে।

ইউএনও এস এম ইমাম রাজি টুলু এ ব্যাপারে বলেন, আমি এখানে নতুন যোগদান করেছি, এখনও সবাইকে সেভাবে চিনি না। এখানে পূজা উদযাপন পরিষদের দুটি কমিটি রয়েছে। প্রতিদিনই দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে নালিশ করতে আসে। আবার তারাই আমাকে বলেছে সবাইকে নিয়ে বসে দুই পক্ষকে এক করে দিতে। সেই লক্ষ্যেই উপজেলায় সভার আয়োজন করা হয়। কিন্তু হট্টগোলের কারণে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ করতে হয়। পরে তাদের দুই পক্ষকে বোঝানো হয়েছে, এটি নিয়ে যেন পরবর্তীতে দুই পক্ষ কোনো ঝামেলা না করে।

বাংলাদেশ সময় : ১৯৩০ ঘণ্টা, ৭ আগস্ট, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।