ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ার প্রকৌশলী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ার প্রকৌশলী

দিনাজপুর: ভালোবাসা ধর্ম, বর্ণ, জাতি, দূরত্ব কিংবা বাঁধা বিপত্তি কোনো কিছুতে থেমে থাকে না। ভালোবাসার দৃঢ় মনোবল আর বিশ্বাস সবকিছু জয় করতে পারে।

প্রেমের টানে হাজার মাইল পাড়ি দিয়ে প্রায় প্রতিনিয়ত বাংলাদেশে ছুটে আসছেন ভিনদেশি তরুণ-তরুণী। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশে এসেছেন অস্ট্রিয়ার নাগরিক।

পছন্দের মানুষটিকে কাছে পেতে দিনাজপুরে এসেছেন অস্ট্রিয়ার নাগরিক প্রকৌশলী অ্যাড্রিয়ান বারিসো নিরা (৩৫)। প্রেমিকা দিনাজপুর ৫ নম্বর  উপশহর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে নুসরাত জাহান রুম্পার (২৭) জন্য ছুটে এসেছেন তিনি।  

মঙ্গলবার (৯ আগস্ট) দিনগত রাতে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে প্রেমিকা রুম্পার পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ে হয় তাদের।

দিনাজপুর শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে মঙ্গলবার (৯ আগস্ট) রাতে এ বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

জানা যায়, আমেরিকায় রুম্পার নিকট আত্মীয় ও অ্যাড্রিয়ানের আত্মীয়ের বাসা পাশাপাশি। ২০১৯ সালে সেখানে তাদের পরিচয় হয়। এরপর থেকে ফেসবুকসহ নানান সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের কথা চলতে থাকে। ধীরে ধীরে সম্পর্কটা ভালোবাসায় রূপ নেয়। পরে ২০২০ সালে তারা বিয়ে করার জন্য সম্মত হন। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি। অবশেষে গত ৭ আগস্ট বাংলাদেশে আসেন অ্যাড্রিয়ান। ৯ আগস্ট রুম্পার পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়।  

রুম্পা বলেন, অ্যাড্রিয়ান মনের দিক দিয়ে অনেক ভালো মানুষ। তার ব্যবহার খুবই ভালো। সে আমাকে নিয়ে তার দেশে যেতে চায়। কিন্তু হঠাৎ করে তো আর সেখানে যাওয়া যায় না। এতে প্রায় ৬ মাসের মত সময় লাগবে। এদেশে এসে সে খুবই খুশি হয়েছে। এদেশের প্রকৃতি, মানুষ তার ভালো লাগছে বলে তিনি জানিয়েছেন।

প্রকৌশলী অ্যাড্রিয়ান বলেন, দীর্ঘ ৪ বছর ধরে তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেভাবে দেখেছি, বাস্তবে তার থেকেও সে অনেক ভালো। এদেশের প্রকৃতি ও মানুষ খুব ভালো। এদেশের খাবার খুবই সুস্বাদু। দীর্ঘ প্রতীক্ষার পর আমি তাকে বিয়ে করতে পেরেছি। আমি স্ত্রীকে আমার দেশে নিয়ে যেতে চাই। আমি বাংলাদেশের মানুষের আতিথেয়তায় মুগ্ধ।

অ্যাড্রিন অস্ট্রিয়ার ভিয়ানার বাসিন্দা এবং একটি নির্মাণকারী প্রতিষ্ঠানে অংশিদারী হিসেবে কর্মরত রয়েছেন বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa