ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশে ফিরেছেন সৌদি প্রবাসী গৃহকর্মী শিল্পী আক্তার 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
দেশে ফিরেছেন সৌদি প্রবাসী গৃহকর্মী শিল্পী আক্তার 

ঢাকা: সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টায় দেশে ফিরেছেন সেখানে কর্মরত গৃহকর্মী শিল্পী আক্তার। দেশে বাবা মায়ের কাছে ফিরতে পেরে দূতাবাসের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন শিল্পী আক্তার।

শিল্পী আক্তারের বাবা মা তাকে ফিরে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ও দূতাবাসকে ধন্যবাদ জানান।  

গত ১৪ আগস্ট ঢাকা পৌঁছেছেন শিল্পী আক্তার। মঙ্গলবার (১৬ আগস্ট) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

হবিগঞ্জের চুনারুঘাট এলাকার সৌদি প্রবাসী শিল্পী আক্তার সম্প্রতি দেশে ফেরার আকুতি জানিয়ে তার পরিবারের কাছে টেলিফোনে জানান। যা গত ৮ আগস্ট কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়েছে। বিষয়টি দূতাবাসের নজরে এলে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাৎক্ষণিকভাবে দূতাবাসের শ্রম কল্যাণ উইংকে গৃহকর্মী শিল্পী আক্তারকে তার পাওনা আদায় করে জরুরি ভিত্তিতে দেশে ফেরানোর নির্দেশনা দেন।  

এরপর দূতাবাসের শ্রম কল্যাণ উইং সৌদি আরবে কর্মরত বাংলাদেশি গৃহকর্মী শিল্পী আক্তারের কর্মস্থলের ঠিকানা ও পাসপোর্ট নম্বর সংশ্লিষ্ট বাংলাদেশি এজেন্সির সঙ্গে যোগাযোগ করে সংগ্রহ করে।  

দূতাবাসের আইন সহকারী সৌদি শ্রম মন্ত্রণালয়ের সমর্থন ও সহায়তা বিভাগ এবং সৌদি আরবের আল-কাসিম অঞ্চলের সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষের সহায়তায় ঘটনাস্থল পরিদর্শন করে গৃহকর্মী শিল্পী আক্তারের নিয়োগকর্তার সঙ্গে যোগাযোগের মাধ্যমে তার পাওনা পরিশোধের বিষয়টি নিশ্চিত করা হয়। এছাড়া সৌদি শ্রম আইন অনুযায়ী নিয়োগকর্তার খরচে তাকে বাংলাদেশে পাঠানোর ব্যবস্থাও গ্রহণ করা হয়। গত ১৪ আগস্ট দেশে পৌঁছেছেন শিল্পী আক্তার।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
টিআর/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।