ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবার দেশি-বিদেশি অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
আবার দেশি-বিদেশি অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে: পলক

নাটোর: আবার দেশি-বিদেশি অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যেভাবে ১৯৭১ এর পরাজিত অপশক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে উন্নয়ন, অগ্রযাত্রা এবং বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হত্যা করতে চেয়েছিল।

ঠিক একই ভাবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করে হত্যা করতে চেয়েছিল বিএনপি-জামায়াত জোট। সে হামলায় শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও আইভি রহমানসহ দলের ২৪ জন নেতাকর্মী প্রাণ হারিয়েছেন আর আহত হয়েছিলেন ৪০০ জন নেতাকর্মী।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, একটি স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম ও উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে, ঠিক তখন আবার দেশি-বিদেশি সেই অপশক্তিরা মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা দেশ বিরোধী চক্রান্ত ও নানা অপপ্রচার করছে, বলেন পলক।

রোববার (২১ আগস্ট) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ১৬৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক মতবিনিময় সভা ও বিদ্যালয়গুলোতে ওয়াইফাইয়ের রাউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, দেশে সারের কোনো ঘাটতি নেই। অথচ একটি চক্র দেশের মানুষকে বিভ্রান্ত করছে এবং সার মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির পাঁয়তারা করছে, যাতে সরকারের ভাবমূর্তি বিনষ্ট হয়। কিন্তু তাদের সেই সড়যন্ত্র বাংলার মাটিতে বাস্তবায়ন হতে দেওয়া হবে না।

তিনি বলেন, কোনো ডিলার সার মজুদ করে যদি দাম বেশি নেয়, সার নেই বলে গুদামজাত করে আর তাতে যদি কোনো কৃষকের ভোগান্তি হয়, তাহলে সেই ডিলারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, ন্যায্য দামে সার বিক্রি করতে হবে এবং সঙ্গে সঙ্গে কৃষকদের সার প্রাপ্তিও নিশ্চিত করতে হবে। কোনোভাবেই সার মজুদ করা যাবে না। বিষয়টি প্রশাসন ও আমি মনিটর করব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলী আশরাফ, সহকারী শিক্ষা কর্মকর্তা আবুরুশত মতিনসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।