ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথায় ফল মেলায় দেখা মিলছে বাহারি ফলের পসরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
সালথায় ফল মেলায় দেখা মিলছে বাহারি ফলের পসরা

ফরিদপুর: 'বছরব্যাপী ফলচাষে, অর্থ পুষ্টি দুই-ই আসে' এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের সালথা উপজেলায় ফল মেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) সকাল ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ ফল মেলা অনুষ্ঠিত হয়।

ফল মেলায় আম, কাঁঠাল, আনারস, পেঁপে, তরমুজ, পেয়ারা, কলা, তাল, ড্রাগন, ডাব, নারিকেল, মাল্টা, কদবেল, তেঁতুল, জামরুল প্রভৃতি ফলসহ প্রায় ৩০ প্রজাতির ফল প্রদর্শন করা হয়। জাঙ্ক ফুড ও অস্বাস্থ্যকর খাবার থেকে বিরত রাখা এবং পুষ্টিমান সম্পন্ন নানান ধরনের ফলের সঙ্গে পরিচয় করিয়ে দিতেই ছিল এই আয়োজন।

উপজেলা কৃষি অফিসার (কৃষিবিদ) জীবাংশু দাসের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছলিমা আকতার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম।

সেখানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়, উপজেলা সমাজ সেবা অফিসার সৈয়দ ফজলে রাব্বি নোমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন, সালথা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এফ এম আজিজুর রহমান আজিজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া, গট্টি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান লাবলু প্রমুখ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বিভিন্ন ইউনিয়নের ফলচাষীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।