ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালিয়ায় আ.লীগ-বিএনপির সংঘর্ষ, যুবলীগ নেতাসহ আহত ৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
কালিয়ায় আ.লীগ-বিএনপির সংঘর্ষ, যুবলীগ নেতাসহ আহত ৪০

নড়াইল: নড়াইলের কালিয়ায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে করা সমাবেশে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে যুবলীগ নেতাসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। ঘণ্টাব্যাপি তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে দিয়ে এ সমাবেশ পণ্ড হয়েছে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার নড়াগাতিতে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের ছোড়া ইটের আঘাতে কেন্দ্রীয় যুবলীগের অর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেনসহ (৪৮) উভয় দলের অন্তত ৪০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে কালিয়া ও গোপালগঞ্জ হাসপাতালসহ স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

তবে এ ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপি নেতারা পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন।

স্থানীয় সুত্রে জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে নড়াগাতি সরকারি প্রাইমারী স্কুলের মাঠে সমাবেশের আয়োজন করা হয়। এদিন বিকেল ৫টার দিকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে আসতে শুরু করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এর অল্প সময়ের মধ্যেই বিকাল সাড়ে ৫টার দিকে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ঘণ্টাব্যাপি তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ চলতে থাকে।

নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম অভিযোগ করে বলেন, বিকেলে সমাবেশ শুরু হলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে হামলা চালিয়ে সমাবেশ পণ্ড করে দিয়েছে। হামলায় তার দলের ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

আরেক সূত্রে জানা গেছে, খাসিয়াল ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল গফফার, ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি আবদুল্লাহ, নড়াগাতি থানা ছাত্রদলের সদস্য ফাহিম খান, কর্মী জনি গাজী, সোহান বিশ্বাস ও মুন্না শেখ আহত হয়েছেন।

এদিকে নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি মো. সালাউদ্দিন বশির বলেন, বৃহস্পতিবার বিকেলে প্রতিদিনের মতো স্থানীয় আওয়ামী লীগ নেতারা নড়াগাতি থানা আওয়ামী লীগ অফিসের সামনে বসে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থল থেকে মিছিল বের করে এনে আওয়ামী লীগ অফিসে হামলা চালায়। এ সময় তারা ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করলে কাজী সরোয়ার হোসেন আহত হন। ঘটনার খবর পেয়ে আশপাশে থাকা আওয়ামী লীগের কর্মী সমর্থকরা প্রতিরোধ করতে এগিয়ে এলে ইসাবুল মোল্য (৪৫), পহরডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি ছালিম শিকদার (৪৪) ও রাসেল খানসহ (২৫) অনন্তত ২০ জন আহত হয়েছেন।

কাজী সরোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, বিএনপি নেতাকর্মীদের অতর্কিত হামলায় তিনিসহ অনেক নেতাকর্মী আহত হয়েছেন। আহত হয়ে তিনি গোপালগঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বাংলানিউজকে জানান, দুই দলের কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পুলিশ কঠোরভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। তবে কেউ আহত হয়েছেন কিনা তা তিনি জানেন না।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।