ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৩৬ জন পেলেন ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
রাজশাহীতে ৩৬ জন পেলেন ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ 

রাজশাহী: রাজশাহী মহানগরীতে ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্তদের মধ্যে ক্ষতিপূরণের প্রায় ৫ কোটি ৬৫ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।  

সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩৬ ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে চেক বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল।

 

চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সানজিদা সুলতানা।

এ সময় রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্তদের কাছে জানতে চান, এই চেক পেতে কোনো হয়রানি স্বীকার হতে হয়েছে কিনা। উপস্থিত চেক গ্রহীতরা জানান, কোনো হয়রানি ছাড়াই তারা ক্ষতিপূরণের চেক পেয়েছেন। এ জন্য কাউকে কোনো টাকা দিতে হয়নি। এছাড়াও কোনো হয়রানি ছাড়াই দ্রুত সময়ের মধ্যে চেক পেয়েছেন বলেনও জানান তারা।

জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে চেক গ্রহীতা শরিফুল ইসলাম বলেন, রাজশাহীতে বিকেএসপি প্রতিষ্ঠান নির্মাণের উদ্দেশ্যে সরকার আমার জমি অধিগ্রহণ করেছে। তবে অধিগ্রহণের তিন মাসের মাথায় তিনি ১ কোটি ১৬ লাখ ৬৫ হাজার টাকা পেয়েছেন। সেজন্য কোনো ধরনের অর্থ ও তদবির করার প্রয়োজন হয়নি। দ্রুত সময়ের মধ্যে চেক পাওয়ার জন্য তিনি জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাজশাহীতে বিকেএসপি প্রতিষ্ঠান নির্মাণ, মহানগরীর সড়ক প্রশস্তকরণ প্রকল্পের জন্য এই ৩৬ জনের জমি অধিগ্রহণ করা হয়েছে। তাই তাদের প্রাপ্য ক্ষতিপূরণ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।