ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা প্রত্যাবর্তনই একমাত্র সমাধান: মোদি

মহিউদ্দিন মাহমুদ, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
রোহিঙ্গা প্রত্যাবর্তনই একমাত্র সমাধান: মোদি

নয়াদিল্লি থেকে: রোহিঙ্গাদের নিজ মাতৃভূমিতে প্রত্যাবর্তনকেই এ সংকটের একমাত্র সমাধান হিসেবে দেখছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নয়াদিল্লির বাংলাদেশ হাউজে সংবাদ সম্মেলনে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতীয় সরকার প্রধানের কাছে রোহিঙ্গাদের ব্যাপারে আলোচ্য তুলে ধরেন। এ সময় নরেন্দ্র মোদী পরিষ্কারভাবে বলেন, যে প্রত্যাবর্তনই একমাত্র সমাধান। সে লক্ষ্যে ভারত যতটুকু সম্ভব তারা কাজ করে যাচ্ছে।

শাহরিয়ার বলেন, তারা (ভারত) তাদের কমিটমেন্ট পুর্নব্যক্ত করেছেন। তারাও ওখানে বর্তমানে যে অভ্যন্তরীণ সমস্যাগুলো হচ্ছে তার ওপর দৃষ্টি রেখেছে। প্রত্যাবর্তনের যে আলোচনা (মিয়ানমারের সঙ্গে) একটা পর্যায়ে এসে থেমে গেছে। এটা যেন পুনরায় চালু হয় এ ব্যাপারে তারা তাদের অবস্থান থেকে সহযোগিতা করবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
এমইউএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।