ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় ভিমরুলের কামড়ে কৃষকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
বরগুনায় ভিমরুলের কামড়ে কৃষকের মৃত্যু

বরগুনা: বরগুনার বেতাগীতে বিষাক্ত ভিমরুল পোকার কামড়ে নূরুল ইসলাম গাজী ওরফে নুরু গাজী (৭২) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার (০৭ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৩টার দিকে বরিশালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিয়ে বিবিচিনি ইউনিয়নের গড়িয়াবুনিয়া এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

নিহত নুরু গাজী উপজেলার বিবিচিনি ইউনিয়নের গড়িয়াবুনিয়া গ্রামের মৃত হাতেম গাজীর ছেলে।

এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে নুরু গাজী বাড়ির পাশে কলাগাছ লাগানোর জন্য গাছের শুকনো ডাল কাটতে যান। এ সময় নারকেল গাছের একটি শুকনো পাতা ধরে টান দিলে ভিমরুলের ঝাঁক উড়ে এসে তার শরীরের বিভিন্ন স্থানে হুল বসিয়ে দেয়। পরে আহত অবস্থায় তাকে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়।

অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসক তার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) হস্তান্তর করেন। সেখানে চিকিৎসা চলাকালে তার মৃত্যু হয়। পরে বুধবার বিকেলে নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফারহানা বলেন, দেরি করে আনার কারণে ভিমরুলের কামড়ের বিষক্রিয়ায় রোগীর শরীরে ছড়িয়ে পড়ে। অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) হস্তান্ত করা হয়। সেখানে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।