ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি অর্থ আত্মসাৎ: চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
সরকারি অর্থ আত্মসাৎ: চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া: নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমআর মজিবের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাৎ ও বিভিন্ন অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ৮ ইউপি সদস্য।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় লিখিত বক্তব্য পড়েন ৪ নম্বর ওয়ার্ড ইউনিয়ন পরিষদ সদস্য সোহেল রানা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান চেয়ারম্যান দায়িত্ব নেওয়ার পর থেকে এককভাবে স্বেচ্ছাচারিতার মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ ও তার পছন্দের লোকজন দিয়ে ডিজিটাল সেন্টারে জন্ম নিবন্ধন বাবদ নির্দিষ্ট ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করছেন। এছাড়া ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় ১ লাখ ৭০ হাজার টাকায় পরিষদের দুটি কক্ষ টাইলস করার প্রকল্প ছিল। কিন্তু চেয়ারম্যান নিজ কক্ষেই টাইলস করে বাকি অর্থ আত্মসাৎ করেছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে। এছাড়া স্থানীয় সংসদ সদস্য, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান বরাবর অনুলিপি পাঠানো হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমআর মজিব বাংলানিউজকে বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত। একটি মহল আমার সুনাম ক্ষুণ্ণ করতে অপপ্রচার চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।