ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইউএনওকে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি, যুবকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
ইউএনওকে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি, যুবকের কারাদণ্ড

বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ভুল তথ্য দিয়ে হয়রানি করার পাশাপাশি টাকার বিনিময়ে জোরপূর্বক ভাড়াটে সাক্ষী উপস্থাপন করায় সালাউদ্দিন নামে এক যুবককে তিন দিনের জেল ও এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ জুলাই) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সালাউদ্দিনকে জেল ও জরিমানা করেন বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরুবা ইসলাম।

সালাউদ্দিন আলীকদম উপজেলার উত্তরপালং পাড়ার বাসিন্দা বাদশা মিয়ার ছেলে।

সূত্রে জানা যায়, সোমবার মো. রফিক নামে এক ব্যক্তিকে নিয়ে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে যান সালাউদ্দিন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নানা ভুল তথ্য দেন সালাউদ্দিন। এদিকে সালাউদ্দিন ও রফিকের কথাবার্তায় সন্দেহ হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের বিভিন্ন প্রশ্ন করতে থাকেন, একপর্যায়ে রফিক স্বীকার করেন, সালাউদ্দিনের সঙ্গে শত্রুতা থাকায় এক ব্যক্তিকে ফাঁসাতে তাকে ৫শ টাকার বিনিময়ে জোরপূর্বক সাক্ষী দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নিয়েআসেন সালাউদ্দিন।

পরে উপজেলা নির্বাহী কর্মকতা বিষয়টি বুঝতে পেরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সালাউদ্দিনকে তিনদিনের জেল ও এক হাজার টাকা জরিমানা করেন।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন জানান, হয়রানিমূলক তথ্য দেওয়া ও  টাকার বিনিময়ে জোর করে এক ব্যক্তিকে দিয়ে মিথ্যা সাক্ষ্য দিতে নিয়ে আসায় সালাউদ্দিন নামে এক যুবককে তিনদিনের জেল ও এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।