ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

পটুয়াখালী জেল থেকে মুক্ত ভারতীয় ১৬ জেলেকে হাইকমিশনারে হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
পটুয়াখালী জেল থেকে মুক্ত ভারতীয় ১৬ জেলেকে হাইকমিশনারে হস্তান্তর

পটুয়াখালী: বাংলাদেশের জলসীমানায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকারের দায়ে নৌ-বাহিনীর হাতে আটক ভারতীয় ১৬ জেলেকে মুক্তি দিয়ে ভারতীয় সহকারী হাইকমিশনারে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা কারাগার থেকে ১৬ জেলেকে গ্রহণ করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ কুমার।

কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ২০২২ সালের ২৩৭নং মামলার জামিন মর্মে তাদের জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে। এ সময় সেখানে জেল সুপারের দায়িত্বে নিয়োজিত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ সাজেদুল ইসলাম এবং জেলার আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলা কারাগারের জেলার আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, আমরা আদালতের জামিন নির্দেশনা পেয়ে ভারতীয় ১৬ জেলেকে তাদের গচ্ছিত মালামালসহ ভারতীয় সহকারী হাইকমিশনারে হস্তান্তর করেছি। তারা সবাই হাইকমিশনারের সঙ্গে দুপুর আড়াইটার দিকে কারাগার ত্যাগ করেছেন। পরে তারা পায়রা বন্দর থেকে নিজেদের মাছের টলারে করে নৌপথে ভারত রওনা দেন। হস্তান্তর জেলেদের বাড়ি ভারতের দক্ষিন চব্বিশ পরগনা ও পশ্চিম বঙ্গ প্রদেশে।

এর আগে গত ১৯ জুলাই গভীর রাতে পটুয়াখালীর পায়রা বন্দরের ফেয়ার বয়া থেকে ৩৫ নটিক্যাল মাইল দক্ষিন অংশের গভীর সমুদ্রে তাদের আটক করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।