ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশু একাডেমি, মহিলা সংস্থার চেয়ারম্যানের মেয়াদ বাড়লো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
শিশু একাডেমি, মহিলা সংস্থার চেয়ারম্যানের মেয়াদ বাড়লো

ঢাকা: বাংলাদেশ শিশু একাডেমি ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যানের মেয়াদ বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

শিশু একাডেমির চেয়ারম্যান বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব লাকি ইনামের মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়েছে।  

‘বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮’ এর ধারা ১০(১) অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে তার মেয়াদ বাড়ানোর আদেশ কার্যকর হবে। আগের নিয়োগের ধারাবাহিকতায় তিনি এ নিয়োগ পেয়েছেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান পদে আবারও দু-বছরের জন্য মনোনয়ন পেয়েছেন চেমন আরা তৈয়ব। প্রজ্ঞাপনে বলা হয়, আগের মনোনয়নের ধারাবাহিকতায় ‘জাতীয় মহিলা সংস্থা আইন, ১৯৯১’ এর ধারা ৮(১) এবং ৮(২) অনুযায়ী আগামী ২২ সেপ্টেম্বর থেকে এই মনোনয়ন কার্যকর হবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, মনোনয়নের তারিখ থেকে চেয়ারম্যানের কার্যকাল পরবর্তী দুই বছরের জন্য বলবৎ থাকবে। তবে এই মেয়াদ শেষ হওয়ার আগে সরকার ইচ্ছা করলে যে কোনো সময় মনোনয়ন বাতিল করতে পারবে। তিনি সরকারের উদ্দেশ্যে স্বাক্ষরযুক্ত পত্রযোগে যেকোনো সময় পদত্যাগ করতে পারবেন। এ মনোনয়ন অবৈতনিক।

অপর এক আদেশে বাংলাদেশের পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান মাসুদ কামালকে তার অভোগকৃত অবসরোত্তর ছুটি ও এ সংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে তিন বছরের জন্য বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। ‘বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ আইন, ২০১২’ এর ধারা-৭ অনুযায়ী তিনি এ নিয়োগ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।