ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

না ফেরার দেশে সাতক্ষীরার সাংবাদিক সুভাষ চৌধুরী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
না ফেরার দেশে সাতক্ষীরার সাংবাদিক সুভাষ চৌধুরী সুভাষ চৌধুরী

সাতক্ষীরা: না ফেরার দেশে পাড়ি জমালেন বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডপ্রাপ্ত সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক সুভাষ চৌধুরী (৭৪)।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে জেলা শহরের কাটিয়া ধোপাপুকুর এলাকায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক যুগান্তর ও এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। একাধারে তিনি ছিলেন একজন সফল শিক্ষক।

সুভাষ চৌধুরী নিজ জীবদ্দশায় সাহসিকতার সঙ্গে সব ভয়ভীতি উপেক্ষা করে কেবলই লিখে গেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি গড়ে তুলেছিলেন এক বিশাল তথ্য ভাণ্ডার। এজন্য ‘সাতক্ষীরার ডায়েরি’ নামে পরিচিতি ছিল তার।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন এই প্রবীণ সাংবাদিক।

পারিবারিক সূত্র জানায়, হার্ট, কিডনিসহ নানা জটিলরোগে আক্রান্ত হয়ে গত কয়েক মাস যাবত শয্যাশায়ী ছিলেন সাংবাদিক সুভাষ চৌধুরী। বাড়িতেই চলছিল তার চিকিৎসা। কিন্তু সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সবাইকে শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন এই প্রতিথযশা সাংবাদিক।

এদিকে সাংবাদিক সুভাষ চৌধুরীর মৃত্যুতে সাতক্ষীরার সাংবাদিক সমাজে নেমে এসেছে শোকের ছায়া।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।